প্রেস বিজ্ঞপ্তি:
নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বিডি সমাচার টোয়েন্টিফোর ডটকমের ৪র্থ বর্ষপূর্তি জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।
বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এবং বিডি সমাচার এর প্রধান উপদেষ্টা বাবু সুজিত রায় নন্দী বলেন, বাংলাদেশ ডিজিটাল ভাবে অনেক এগিয়ে যাচ্ছে। যার প্রতিফলন আমাদের আজকের সময়ের এসব  স্বাধীন অনলাইন গণমাধ্যম। দেশে গণমাধ্যমের সংখ্যা বাড়ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে ডিজিটাল ভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে।
আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘বিডি সমাচার ২৪ ডটকম’ এর ৪র্থ বর্ষপূর্তি অনুষ্ঠানে উদ্বোধকের বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, সবাই বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করুন। এর মাধ্যমে সত্য তুলে ধরুন। বিডি সমাচার টুয়েন্টিফোর ডটকম সত্য সংবাদ পরিবেশন করে বস্তুনিষ্ঠতা ধরে রাখছে। প্রতিষ্ঠানটি বস্তুনিষ্ঠতার মাধ্যমে দিন দিন এগিয়ে যাচ্ছে। চার বছর অতিক্রম করে পাঁচ বছরের পথচলা শুরু করেছে।
সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই মহান নেতা ছিলেন না, সারা বিশ্বের শোষিত, বঞ্চিত, নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন। বঙ্গবন্ধু সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তাঁর দীর্ঘ আন্দোলন সংগ্রামের ফলে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পায়।
তিনি বলেন, বঙ্গবন্ধু হিমালয়ের সমান মহান, ব্যক্তিত্বে আকাশছোঁয়া উচ্চতা। অন্যায়ের বিরুদ্ধে আপোসহীন, সাহসী, বজ্রকন্ঠের অবিসংবাদিত এই নেতাকে জর্জ ওয়াশিংটন-মহাত্মা গান্ধীর চেয়ে উঁচু আসনে স্থান দিয়েছেন কেউ কেউ। তার মৃত্যুতে সৃষ্ট শূণ্যস্থান, বিশ্বনেতাদের অনেকের কাছেই ছিলো অপূরণীয়।
প্রধান আলোচক হিসেবে পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, বিডি সমাচার টোয়েন্টিফোর ডটকমকে অভিনন্দন জানাচ্ছি যে প্রতিষ্ঠানটি চার বছর অতিক্রম করতে পেরেছে। আমরা যে আজ ডিজিটাল দেশে বাস করছি এই দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ। দেশকে স্বাধীন করতে গ্রাম বাংলার সকল দামাল ছেলেরা যুদ্ধে গিয়েছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাতেগোনা কয়েকজন গিয়েছিলেন যুদ্ধে।
জাফর ওয়াজেদ বলেন, বঙ্গবন্ধুর তুলনা বঙ্গবন্ধু নিজেই। তিনি তাঁর ভাষণেই বলেছিলেন, আজ সমগ্র বিশ্ব দুই ভাগে বিভক্ত, একদিকে শোষিত-বঞ্চিত ও নির্যাতিত মানুষ অন্যদিকে শোষণকারী। আমি শোষিত-বঞ্চিত মানুষের পক্ষে।
বিডি সমাচার সব সময় মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল ও সত্য প্রকাশে বলিষ্ঠ ভূমিকা পালন করে যাবে। প্রত্যাশা করছি সব সময় পাঠকদের কাছে সত্য ঘটনা তুলে ধরবে বিডি সমাচার টোয়েন্টিফোর ডটকম ।
তিনি বলেন, তারেক রহমান দুর্নীতির দায়ে দেশের বাইরে আছে আর তার নামে পত্রিকা চাপা হয়। এটাতো আওয়ামী লীগের কেউ দেখেন না।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিডি সমাচার ২৪ ডটকম এর সম্পাদক মো: মহসিন হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও বিডি সমাচার এর উপদেষ্টা যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মিজান মালিক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির কো-অর্ডিনেটর আখলাকুর রহমান মাইনু, বিডি সমাচারের আইন উপদেষ্টা ও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য এডভোকেট শেখ জাহাঙ্গীর আলম, ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির সদস্য হামিদুল আলম সখা, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৯ নং ওয়ার্ডের কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!