স্টাফ রিপোর্টার::
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের যে নতুন শিক্ষা কার্যক্রম সেই শিক্ষা কার্যক্রমের পুরো ভিত্তিই হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনার। এটা অসাম্প্রদায়িক গনতান্ত্রিক,শোষনমুক্ত বৈষম্যহীন সমাজ গড়বার জন্য বঙ্গবন্ধু যে স্বপ্নঁ দেখেছিলেন সেই স্বপ্নঁ বাস্তবায়নে বিঞ্জান সম্মত,প্রযুক্তি বান্ধব,প্রযুক্তি ব্যবহারে দক্ষ মানবিক সৃজনশীল মানুষ গড়ার জন্যই বর্তমান সরকারের এই শিক্ষা কার্যক্রম এবং সেটি একেবারেই পাক প্রাথমিক থেকে শুরু করে উচ্চ শিক্ষা পর্যন্ত আমাদের শিক্ষার্থীরা যারা মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে উঠে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা হবে। ফলে আমরা মুক্ত নতুন বছরে সকল শিক্ষার্থীরা নতুন বই পাবে। হাওর অঞ্চল, চরাঞ্চল পার্বত্য অঞ্চলসহ যে সকল অঞ্চলে যাতায়াতের সমস্যা আছে সেই অঞ্চলে বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে এবং যে সকল এলাকায় শিক্ষক সংকট আছে, শিক্ষকদের থাকার ব্যবস্থা নেই আমরা সেই সমস্যা দূর করার জন্য পরিকল্পনা হাতে নিয়েছি।

তিনি আরোও বলেন, শিক্ষা নিয়ে সরকার নতুন পরিকল্পনা হাতে নিয়েছে। এই পরিকল্পনায় আমাদের কোন শিক্ষার্থী, কোন অঞ্চল শিক্ষার দিক দিয়ে পিছিয়ে থাকবে না। সারা বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন যাতায়াত ব্যবস্থায় যুক্ত করেছেন টিক তেমনি শিক্ষাও প্রতিটি মানুষের কাছে পৌঁছে যাবে।
শিক্ষামন্ত্রী আরোও বলেন, এবছর থেকেই মুক্তিযুদ্ধের বই বাধ্যতামুলক করেছে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিকের ১ম শ্রেণী ও মাধ্যমিকের ৬ষ্ঠ শ্রেণীতে এই বছরের শুরু থেকেই মুক্তিযুদ্ধের বই দেয়া হবে।

তিনি শনিবার বিকালে সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের ৫০ বছর সুবর্ণ জয়ন্ত উৎসব অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন ।

এসময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মো.মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার এহসান শাহ প্রমুখ। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!