স্টাফ রিপোর্টার:
বগুড়ায় পবিত্র রমজানের প্রথম দিন বিশেষভাবে বানানো কাগজের ঠোঙ্গার মাধ্যমে ওজনে কম দেয়ার অপরাধে ২টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  শুক্রবার (২৪ মার্চ)  সদর উপজেলার রাজাবাজার এবং ফতেহ্ আলী কাঁচা বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।
জানা গেছে, রমজান উপলক্ষে শুক্রবার বেলা ১১ টার দিকে বগুড়া শহরের রাজাবাজার এবং ফতেহ্ আলী কাঁচা বাজারে এ বিশেষ অভিযান চালায়  ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  এসময় বিশেষভাবে বানানো ঠোঙ্গার মাধ্যমে ক্রেতাদের ওজনে কম দেয়ার অপরাধে কাঠালতলা বাজারে রাজা ফল ভান্ডারকে ৫,০০০ (পাঁচ হাজার) টাকা এবং আলি ট্রেডার্সকে ৬,০০০ (ছয় হাজার) টাকাসহ মোট ১১,০০০ ( এগারো হাজার) টাকা জরিমানা করা হয়।
এ অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল  আলম রিজভী।
এসময় বাজার কমিটি সহ জেলা পুলিশের একটি  দল অভিযান পরিচালনা করতে সহযোগীতা করেন।
এ বিষয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী জানান, বিশেষভাবে তৈরি কাগজের ঠোঙ্গার মাধ্যমে ক্রেতাদেরকে ওজনে কম দেয়ার অপরাধে দুটি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!