1. স্টাফ রিপোর্টার,ইঞ্জিনিয়ার সাব্বির হাসান:

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের গাইনি বিভাগ থেকে ৪ দিন বয়সী ছেলে নবজাতক চুরির ঘটনা ঘটেছে। বুধবার ( ৯ নভেম্বর) দুপুর ১ টার দিকে এ ঘটনা ঘটে। নবজাতকের মায়ের নাম ইতি (২৩)। তিনি বগুড়া সদর উপজেলার এরুলিয়া বানদিঘী এলাকার সৈকত হাসানের স্ত্রী।

বিষয়গুলো নিশ্চিত করেছেন শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ। তিনি জানান, বিষয়টি জানার পর থেকেই বাচ্চাটির খোঁজ চলছে। সেই সঙ্গে মেডিকেলে থাকা সিসি ক্যামেরা চেক করে অপরাধী শনাক্তের ব্যবস্থা চলছে।

নবজাতকের নানি সালেহা বেগম জানান, এই মাসের ৫ নভেম্বর আমার মেয়ের প্রসব বেদনা শুরু হলে সন্ধ্যার দিকে তাকে হাসপাতালে ভর্তি করিয়ে দেই । পরের দিন রোববার (৬ নভেম্বর) সে ছেলে সন্তানের জন্ম দেয়। আজ ইতি ও আমার বড় মেয়ে রোজিনা বাচ্চকে নিয়ে গাইনি ওয়ার্ডে বসে ছিল। এসময় অজ্ঞাত এক মহিলা নবজাতক জন্ম হওয়ায় আমাদের সরকারিভাবে পাঁচ হাজার টাকা সরকারি সহায়তার দেওয়া আশ্বাস দেন। এই বলে আমার বড় মেয়ে রোজিনা ও নাতিকে নিয়ে তিনি নিচ তলার বহিঃবিভাগে নিয়ে আসেন। একপর্যায়ে ওই মহিলা আমার বড় মেয়েকে কিছু কাগজ ফটোকপি করার কথা বলে আমার নাতিকে চুরি করে নিয়ে যান।

তিনি আরও বলেন, আমরা নাতিকে এইভাবে সবার সামনে থেকে নিয়ে গেল। আমার মেয়ে মরেই যাবে। আমাদের বাচ্চাকে খুঁজে এনে দেন।

শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ বলেন, আমরা পুলিশকে অবগত করেছি। আর্থিক সহায়তার কথা বলে এই ঘটনা ঘটেছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম জানান, হাসপাতাল কর্তৃপক্ষ ইতিমধ্যে আমাদের বিষয়টি অবগত করেছে। আমাদের দুইটি টিম ঘটনার রহস্য উদঘাটনে কাজ শুরু করেছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!