নুরনবী রহমান স্টাফ রিপোর্টারঃ
– – – – – – – – – – – – – – – – –

নন্দীগ্রামে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের খড়ের গাদায় আগুন

বগুড়ার নন্দীগ্রামে জায়গা জবরদখলে ব্যর্থ হয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজেদের খড়ের গাধায় আগুন ও গুজব রটিয়ে প্রতিপক্ষের বসতবাড়িতে হামলা চেষ্টার অভিযোগ করা হয়েছে।

গত শুক্রবার দিবাগত রাত ১১ টার দিকে উপজেলার কৈগাড়ী সোনারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

গতকাল শনিবার ৪জনের উল্লেখ এবং অজ্ঞাত কয়েকজনকে বিবাদী করে থানায় অভিযোগ করেছেন বুড়ইল ইউনিয়নের কৈগাড়ী গ্রামের আব্দুর রাজ্জাক। থানার উপ-পরিদর্শক রেজাউল করিম অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শী ও অভিযোগ সুত্রে জানা গেছে, কৈগাড়ী সোনারপাড়া এলাকায় মৎস্যখামার সংলগ্ন শেরপুর রোডের পাশে ৯০ শতাংশ জায়গাকে কেন্দ্র করে ওই গ্রামের আহম্মদ আলীর ছেলে আব্দুর রাজ্জাক ও মনসুরের সঙ্গে দীর্ঘদিন ধরে একই এলাকার রহমতুল্লাহ, তার ছেলে রহিম ও গোলামসহ বিবাদীদের বিরোধ চলছে। তাদের বিরুদ্ধে জায়গা সংক্রান্তে আদালতে একটি মামলাও করেছেন রাজ্জাক। তার বাড়ির সামনে জায়গাটি দীর্ঘদিন ভোগদখল করে আসছেন। সেখানে রাজ্জাকের পিতা আহম্মদ আলী প্রায় ২০ বছর মুদি দোকান করেছেন। তিনি মারা যাওয়ার পর জায়গাটি ফাঁকাই পরেছিল।

আদালতে মামলা চলা অবস্থায় গত ১৭ নভেম্বর বিবাদী রহমতুল্লাহসহ তার পরিবারের লোকজন ওই জায়গাটির বেশকিছু অংশে বাঁশের বেড়া দেয়।

সেখানে একটি খড়ের গাদা রেখে জায়গা জবরদখলের চেষ্টা করে। বিষয়টি নিয়ে থানায় অভিযোগ করেন রাজ্জাক। বিবাদীদের শুক্রবার (২৫ নভেম্বর) পুলিশ থানায় ডেকে ওই জায়গা বিষয়ে মামলা চলাকালে কেন বাঁশের বেড়া দেয়া হয়েছে জিজ্ঞেস করলে বিবাদীরা ভুল স্বীকার করে চলে যায়। ওই রাতেই রহমতুল্লাহ ও তার ছেলেরা বাঁশের বেড়া নিজেরাই সরিয়ে নেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। রাত ১১ টার দিকে সেখানে খড়ের গাদায় আগুনের খবর পাওয়া যায়। পরে আগুন দেওয়ার গুজব রটিয়ে রাজ্জাকের বসতবাড়িতে হামলার চেষ্টা করে বিবাদীরা।

আব্দুর রাজ্জাক অভিযোগ করেন, আমার দখলকৃত সম্পত্তিতে রহমতুল্লাহ ও তার ছেলেরা বাঁশের বেড়া এবং খড়ের গাদা দিয়ে রাখে। আমি থানায় অভিযোগ করলে তারা শুক্রবার রাতে বাঁশের বেড়া সরিয়ে নিয়ে নিজেদের খড়ের গাদার কিছুটা অংশে আগুন ধরিয়ে দিয়ে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে। তবে এ ব্যাপারে রহমতুল্লাহ ও তার ছেলেদের মন্তব্য পাওয়া যায়নি।

নন্দীগ্রাম উপজেলা স্টেশনের ফায়ার ফাইটার মোজাম্মেল হক জানান, সামান্য আগুন লেগেছিল। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!