“করবো সেবা, গড়বো দেশ- স্বেচ্ছাসেবীর বাংলাদেশ” প্রতিপাদ্যকে ধারণ করে, স্বেচ্ছায় রক্তদান ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘রক্তবন্ধু সোসাইটি নীলফামারী’ এর প্রতিষ্ঠা পরিচালক ও সভাপতি মোঃ রায়হান শাহ্- এর নেতৃত্বে মানবিক কার্যক্রমের অংশ হিসাবে আরো এক নতুন অধ্যায়ের সুচনা করলো ‘রক্তবন্ধু সোসাইটি নীলফামারী।

নীলফামারী সদরের ১৪নং চাপড়া সরমজানী ইউনিয়নের যাদুরহাট বেলডাঙ্গা গ্রামের মোঃ আনোয়ার হোসেন এবং জাকরী বেগম দম্পতির ১০ বছর বয়সী শিশু মোঃ লালন দীর্ঘদিন ধরে অসুস্থতা নিয়ে মানবেতর দিন নিপাত করছে। গলার খাদ্য নালির সমস্যা হওয়ায় লালন গলা দিয়ে কিছু খেতে পারে না।

দিনমজুর বাবা মোঃ আনোয়ার হোসেন বলেন, ‘আমার যা ছিলো, তা অসুস্থ ছেলের চিকিৎসার জন্য শেষ হয়েছে। আমি আর পারছি না আমার ছেলের চিকিৎসার খরচ বহন করতে’। অসহায় লালনের পরিবারের এমন করুণ পরিনিতির খবর পায় টিম ‘রক্তবন্ধু সোসাইটি নীলফামারী’। এমন হৃদয়বিদারক ঘটনা জানার পর তাৎক্ষণিক ভাবে জরুরী সভার ডাক দিয়ে লালনের বিষয়ে আলোচনায় আসে মানবতার সেবায় নিরন্তর স্নেহ চলা এই স্বেচ্ছাসেবী সংগঠনটি। সংগঠনটির প্রতিষ্ঠা পরিচালক ও সভাপতি মোঃ রায়হান শাহ্- সকল সদস্যকে নিয়ে আলোচনা করে তাদের মাসিক চাঁদা আদায়কৃত ফান্ড থেকে অসুস্থ্য লালনের চিকিৎসার জন্য নগদ ১৫ হাজার টাকা সহযোগীতা করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের স্থায়ী কমিটির সাধারন সম্পাদক মোঃ মোশারফ হোসেন, সহ- সভাপতি মোঃ রনি মিয়া, সহ সভাপতি আলমগীর বাদশা,অর্থ সম্পাদক মোঃ আবু সাঈদ ইসলাম (লাবু), সহ- অর্থ সম্পাদক মোঃ ইলিয়াজ ইসলাম ও দপ্তর সম্পাদক সাজু ইসলাম। এমন মানবিক কাজের প্রতিক্রিয়া জানতে চাইলে সংগঠনের প্রতিষ্ঠা পরিচালক ও সভাপতি মোঃ রায়হান শাহ্ বলেন, “লালন এখন যে রোগে ভুগতেছে, এতে তার পরিবারের পক্ষে তার চিকিৎসা করা সম্ভব না। লালনকে বাচাঁতে হলে আমাদের সকলের উচিৎ অসহায় লালনের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। সমাজের বিত্তশালী ও সরকারী পৃষ্ঠপোষকতা কামনা করছি অসুস্থ লালনের চিকিৎসার জন্য”। অসুস্থ্য লালনের চিকিৎসার জন্য সকল স্বেচ্ছাসেবী প্লাটফর্মের সদস্যকে সহযোগীতা করার জন্য আহবান জানান এই সংগঠক। সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক ও সভাপতি মোঃ রায়হান শাহ্ বলেন, “লালন যতদিন না সুস্থ্য হয় ততো দিন ‘রক্তবন্ধু সোসাইটি নীলফামারী’ স্বেচ্ছাসেবী সংগঠন থেকে তার চিকিৎসার জন্য সর্বোচ্চ সহযোগীতা করবে ইনশাআল্লাহ”। এজন্য তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন। উল্লেখ্য, ‘রক্তবন্ধু সোসাইটি নীলফামারী’ ইতিমধ্যেই নানাবিধ মানবিক কার্যক্রমের মাধ্যমে ইতিবাচক সংবাদের শিরোনাম হয়েছে এবং উত্তর জনপদের মানুষদের হৃদয়ে স্থান করে নিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!