আমির হোসেন, স্টাফ রিপোর্টার:

সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলা সীমান্তে অবৈধভাবে ভারত থেকে কয়লা আনতে আনার চেষ্টা কালে ভারতীয় বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

আহত যুবক উপজেলার উত্তর শ্রীপুরপুর ইউনিয়নের বুরুঙ্গাছড়া গ্রামের রাশিদ মিয়ার ছেলে দেলোয়ার হোসেন(২৮)।

শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে টেকেরঘাট সীমান্তের বুরুঙ্গাচড়া এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে চোরাইপথে কয়লা আনতে যাওয়ার সময় ওই যুবক গুলিবদ্ধ হয় বলে জানান স্থানীয়রা।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, শুক্রবার প্রতিদিনের মতো উপজেলার টেকেরঘাট সীমান্তের ১১৯৯ পিলার সংলগ্ন বুরুঙ্গাছড়া এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে চোরাইপথে কয়লা আনতে দেলোয়ার হোসেন সীমান্ত অতিক্রম করার চেষ্টা করলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাঁধা দিলে ওই যুবক বিএসএফকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে। পরে বিএসএফ সদস্য ওই যুবককে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে। এরমধ্যে এক রাউন্ড গুলি ওই যুবকের পিছন দিকের কোমরে আঘাত করলে ঘটনাস্থলেই সে গুরুতর আহত হয়ে পড়ে থাকে। খবর পেয়ে পরিবার ও স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে। শেষ খবর পাওয়া পর্যন্ত আহত দেলোয়ার হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে নিয়ে যাওয়া হচ্ছে। এই খবর পেয়ে টেকেরঘাট বিজিবি সদস্যরা ঘটনাস্থল পৌছলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। তবে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মাঝে উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় স্থানীয়রা আতংকে রয়েছেন।

ঘটনার সত্যতা স্বীকার করেছেন টেকেরঘাট বিজিবির কোম্পানি কমান্ডার জাফর আহমেদ। তবে কয়লা আনতে গিয়ে ওই যুবক গুলিবিদ্ধ হয়েছে কিনা জানতে চাইলে তিনি কিছু না বলেই মোবাইল ফোনের সংযোগ কেটে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!