মোঃ সিফাত উল্লাহ ও মিরাজ হোসেন,বরিশাল

 

ঝালকাঠি সদর উপজেলায় ২০২২-২৩ অর্থবছরে খরিফ-১/২০২৩-২৪ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন ঝালকাঠি-২ আসনের মাননীয় এমপি জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু।

এই কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ঝালকাঠি সদর উপজেলার ৪০০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক প্রত্যেকে ৫ কেজি উফশী আউশ ধানের বীজ এবং ১০ কেজি করে ডিএপি ও এমওপি পাবেন।
উপজেলা নির্বাহী অফিসার জনাব সাবেকুন নাহার এর সভাপতিত্বে উক্ত কৃষি প্রণোদনা কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ঝালকাঠি জেলা আওয়ামীলীগের সম্মানিত সভাপতি জনাব সরদার মো: শাহ আলম, ঝালকাঠি সদর উপজেলার সম্মানিত উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব খান আরিফুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ঝালকাঠি এর সম্মানিত উপ পরিচালক জনাব মনিরুল ইসলাম।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সম্মানিত ভাইস চেয়ারম্যান জনাব মো: মঈন তালুকদার, উপজেলা কৃষি অফিসার জনাব আলী আহম্মদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপ সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন স্তরের রাজনৈতিকবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং তিন শতাধিক প্রান প্রিয় কৃষকবৃন্দ।

প্রধান অতিথি জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু, এমপি মহেদায় তার বক্তৃতায় উল্লেখ করেন বর্তমান কৃষি বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রতি ইঞ্চি জমিকে আবাদের আওতায় আনার জন্য কৃষি প্রণোদনা কর্মসূচীকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে। তিনি বলেন জাতির পিতা কখনও কারও মুখাপেক্ষী ছিলেন না, এমনকি স্বাধীনতা অর্জন পরবর্তী দেশের ভঙ্গুর অবস্থার সময়ও তিনি পরনির্ভরশীল হতে চান নি, বঙ্গবন্ধু জানতেন তার দেশের মাটিতে সোনা ফলে, তাই তিনি যেমন কৃষি ও কৃষককে সর্বাধিক গুরুত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়েছিলেন। বর্তমান কষি বান্ধব সরকারও বঙ্গবন্ধুর কাক্ষিত সোনার বাংলা গড়তে কৃষি ও কৃষককে সবসময় অগ্রাধিকার দিয়ে আসছে, তাইতো আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণাতাঅর্জন করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!