মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনামঃ
রংপুরে জাল ভোট দেয়ার সময় পুলিশের হাতে দুই যুবক আটক নাগরপুর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ প্রার্থীকে প্রকাশ্যে সমর্থন হৃদয়ে রক্তক্ষরণ,কবি সাইফুন্নেছা ঝুমুর চট্টগ্রাম ইপিজেড থানা পুলিশ কর্তৃক ৫০০(পাঁচশত) গ্রাম গাঁজা সহ ০১ (এক) মাদক ব্যবসায়ীকে গ্রেফতার জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশনের বাগেরহাট জেলা-কমিটি অনুমোদন রংপুর হাইপারটেনশন এ্যান্ড রিসার্চ সেন্টার পরিদর্শন করলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে দোয়ানী উচ্চ বিদ্যালয় শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে ডালিয়া শিশু নিকেতন উচ্চ বিদ্যালয় শিক্ষার গুণগত মানে তুলনামূলক এগিয়ে সোনাখুলী হাজী জহরতুল্যাহ্ দ্বি- মুখী উচ্চ বিদ্যালয় দোয়ারাবাজারে মহিলা ভাইস চেয়ারম্যান পদপার্থী শিরিনা বেগম এর হাঁস মার্কার সমর্থনে পরামর্শ সভা অনুষ্ঠিত।

জামালগঞ্জে বেহেলী উচ্চ বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

Reporter Name / ২ Time View
Update : রবিবার, ৩০ জুলাই, ২০২৩

আমির হোসেন 
স্টাফ রিপোর্টার।।
সুনামগঞ্জের জামালগঞ্জে বেহেলি উচ্চ বিদ্যালয়ে ফান্ডের জমাকৃত টাকা আত্মসাৎসহ মোটা অংকের টাকার বিনিময়ে অফিস সহায়ক, আয়া, নৈশ প্রহরী, কম্পিউটার অপারেটর পদে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। এসব অনিয়ম দুর্নীতির উল্লেখ করে বিদ্যালয়টির প্রধান শিক্ষক রতি রঞ্জণ পুরকায়স্তের বিরুদ্ধে মাধ্যমিক শিক্ষা বিভাগ ও জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। গত ২৬ জুলাই অভিযোগটি গ্রহণ করে জেলা প্রশাসন। অভিযোগে উল্লেখ করাহয় বিদ্যালয়ে অফিস সহায়ক, আয়া, নৈশ প্রহরী ও কম্পিউটার অপারেটর পদে লোক নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশ করে এসব পদে যারা বেশি টাকা দিয়েছে তাদেরকে নিয়োগ দিতে আগে থেকেই প্রধান শিক্ষক তার পছন্দের প্রার্র্থী ঠিক করে রাখেন। পাশাপাশি নিয়োগ পরিক্ষার তারিখ র্নিধারণ হলেও ওই প্রধান শিক্ষক বিদ্যালয় পরিচালনা কমিটিকে ব্যাপারটি অবগত করেননি। বিদ্যালয়ে বেশ কিছুদিন ধরেই নানা অনিয়ম ও দুর্নীতি চলে আসছে উল্লেখ করে অভিযোগে আরও জানানো হয়- ২০১৭ সালে প্রধান শিক্ষক রতি রঞ্জণ বিদ্যালয়ের ফান্ডের টাকা আত্মসাৎ করেছেন উল্লেখ করে জামালগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করাহয়, এখনো এসব অনিয়ম দুর্নীতি চলমান রয়েছে বলেও অভিযোগে উল্লেখ করেন অভিযোগকারী বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য নির্মাল্যকান্তি রায়। তিনি অভিযোগে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করে অনিয়ম -দুর্নীতি তদন্তের অনুরোধ করেছেন। বিষয়টি নিয়ে এলাকায় ও স্কুল ম্যানেজিং কমিটির মধ্যে মতবিরোধ থাকায় সংঘাত সৃষ্টি হওয়ার সম্ভাবনার কথাও উল্লেখ করা হয়।
এ ব্যপারে বেহেলী উচ্চ বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক রতি রঞ্জণ পুরকায়স্তের কাছে জানতে চাইলে ব্যক্তিগত মোটো ফোনে বার বার কল করলে তিনি রিসিভ করেননি।
বিষয়টির ব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের পক্ষ থেকে তদন্ত করাহবে উল্লেখ করে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন“ আমরা অভিযোগটা পেয়েছি, যদি মামলা থাকে তাহলে নিয়োগ পরিক্ষা আমরা স্থগিত করবো, পাশাপাশি সব অনিয়ম তদন্ত করে আমাদের নির্ধারিত আইন অনুযায়ি ব্যবস্থা গ্রহণ করবো”।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By Limon Kabir