আবু জাফর সোহেল রানা, কুড়িগ্রাম।
কুড়িগ্রামে লেখক,কবি, সাহিত্যিকদের ব্যপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জেলার সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২২ এর জাঁকজমক ভাবে উদ্বোধন করা হয়। দেশের
জনপ্রিয় নাট্য অভিনেতা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, এম.পি এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আজ (২৪ অক্টোবর) সোমবার দুই দিনব্যাপি কুড়িগ্রাম জেলার সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান -২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজাউল করিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির সচিব এ এইচ এম লোকমান। আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোখলেছুর রহমান আকন্দ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জাফর আলী, পৌর মেয়র মোঃ কাজিউল ইসলাম। স্বাগত বক্তব্য উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ মিনহাজুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। সর্বোপরি অনুষ্ঠানের মূল কেন্দ্রবিন্দু ছিলেন জেলার নয়টি উপজেলার দুই শতাধিক লেখক, কবি ও সাহিত্যিকগণ।

জাতীয় জীবনে সাহিত্য সংস্কৃতির প্রয়োজনীয়তা তুলে ধরে আগত অতিথিবৃন্দদের সকলেই তাদের শুভেচ্ছা বক্তব্যে এর উপর গুরুত্বারোপ করেন । প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নূর তার বর্ণাঢ্য সাংস্কৃতিক ও রাজনৈতিক জীবনে সাহিত্যের অবদান সম্পর্কে আলোকপাত করেন। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম কুড়িগ্রামের লোকসংস্কৃতির বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি সাহিত্য সংস্কৃতির চর্চাকে সমুন্নত রাখার জন্য জেলা প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে কুড়িগ্রাম জেলার সাহিত্য, সংস্কৃতি, নাটক, পুথি, কবিতা, ছড়া ইত্যাদি বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাহিত্য সম্মেলন ও সাংস্কৃতিক অনুষ্ঠান টি আজ ও কাল মোট দুই দিন ব্যাপী অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!