শেফাইল উদ্দিন

কক্সবাজারের ঈদগাঁওতে অর্ধ দিনব্যাপী ফ্রি মেডিকেল চেকআপ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার ( ২২ অক্টোবর )দুপুর সাড়ে বারোটা থেকে সন্ধ্যা পর্যন্ত এ কর্মসূচির আয়োজন করে নব প্রতিষ্টিত ঈদগাঁও আধুনিক হাসপাতাল।
এতে দূর- দূরান্ত থেকে আগত সহস্র রোগীর সেবা চারজন ডাক্তার।এদের মধ্যে দুইজন পুরুষ ও দুইজন মহিলা ডাক্তার ছিলেন। হাসপাতালটির উদ্বোধন উপলক্ষে এ কর্মসূচির উদ্যোগ নেয়া হয়।
অন্য আয়োজনের মধ্যে ছিল সকালে পবিত্র খতমে কুরআন, অতিথিদের আলোচনা, দোয়া ও মোনাজাত অনুষ্ঠান।
প্রথম পর্বে পবিত্র খতমে কুরআন ও মোনাজাত পরিচালনা করেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হক।
দ্বিতীয় পর্বে মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ব্যবসায়ী ছলিম উল্লাহ জিহাদী। হাসপাতাল অভ্যন্তরে আয়োজিত আলোচনা পর্বে কক্সবাজার- ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের প্রতিনিধি হিসেবে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও ফিতা কেটে হাসপাতালটির উদ্বোধন ঘোষণা করেন ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মোঃ আবু তালেব।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন চকরিয়া জমজম হাসপাতাল (প্রাইভেট) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক গোলাম কবির, জেলা আদর্শ শিক্ষক পরিষদের সভাপতি মাস্টার সৈয়দ নূর হেলালী, ঈদগাঁও বাজারের বিশিষ্ট ব্যবসায়ী নেতা ছলিম উল্লাহ জিহাদী, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর চট্টগ্রাম আগ্রাবাদ কমার্শিয়াল শাখার ম্যানেজার শাহজাহান মনির, সমাজসেবক ও সাবেক ছাত্রনেতা দেলাওয়ার হোসাইন।
অনুষ্ঠান পরিচালনা করেন হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক সাহাব উদ্দিন।
‘সযত্ন সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ’ এ স্লোগানে ঈদগাঁও বাজারের দক্ষিণ পার্শে ডিসি রোড সংলগ্ন হাজী নুরুল আলম ভবনের নিচতলায় অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এ হাসপাতালটির যাত্রা শুরু হয়েছে।
উদ্যোক্তারা জানান, এতে দিবারাত্রি জরুরী বিভাগ, মাতৃত্বকালীন ও নিরাপদ ডেলিভারি সেবা, বিশেষজ্ঞ ডাক্তারদের চেম্বার, অটোমেটিক হেমাটোলজি মেশিন, কালার ডপলার ফুল এইচডি আল্ট্রা, ডিজিটাল এক্সরে মেশিন, অত্যাধুনিক ল্যাব ও ওটি এবং আধুনিক ফার্মেসী সেবা রয়েছে।
অনুষ্ঠানে স্থানীয় বিভিন্ন শ্রেণীর পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুধি, প্রেসক্লাব নেতৃবৃন্দ, ব্যবসায়ী সহ সকল শ্রেণীর নেতৃস্থানীয় প্রতিনিধি ও বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!