সাব্বির মির্জা স্টাফ রিপোর্টার

নানা নাটকীয়তার অবসান ঘটিয়ে অবশেষে নির্বাচনমুখী হচ্ছে ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাব। সদস্যদের দেয়া আল্টিমেটাম শেষ হবার একদিন আগেই সিরাজগঞ্জ প্রেসক্লাবের তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সেই সাথে গঠন করা হয়েছে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন ট্রাইব্যুনাল। পাশাপাশি আগামী ৪ মার্চ নির্বাচন তারিখ নির্ধারন করা হয়েছে।

রবিবার সন্ধ্যায় সিরাজগঞ্জ প্রেসক্লাবের নোটিশ বোর্ডে প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনী বিজ্ঞপ্তি টাঙানো হয়েছে। প্রেসক্লাবের সভাপতি হেলাল আহম্মেদ ও সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু স্বাক্ষরিত নোটিশে উল্লেখ করা হয়েছে সিরাজগঞ্জ প্রেসক্লাবের বর্তমান কমিটির মেয়াদ শেষে নতুন কমিটি গঠনের উপলক্ষে আগামী ৪ মার্চ, ২০২৩ ইং তারিখে দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। গঠনতন্ত্রে অনুচ্ছেদের ৮ এর (৩) ও (৪) ধারা মোতাবেক ২০২৩-২০২৪ সালের জন্য কার্যনির্বাহী পরিষদ গঠনের লক্ষ্যে প্রেসক্লাব ভবনে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে অ্যাডভোকেট শাহ আলম ডেভিটকে। দুজন নির্বাচন কমিশনার হলেন, অ্যাডভোকেট কল্যান কুমার সাহা, প্রিন্সিপাল সাইফুল ইসলাম শামীম।

অ্যাডভোকেট রনজিত কুমার মন্ডলকে প্রধান করে তিন সদস্যের নির্বাচনী ট্রাইব্যুনালের বাকী সদস্যরা হলেন, অধ্যক্ষ (অব:) অধ্যাপক আব্দুর রাজ্জাক ও অধ্যক্ষ (অব:) অধ্যাপক এস এম মনোয়ার হোসেন।

প্রসঙ্গত, ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাব গঠনতান্ত্রিক অনিয়ম করা, যথাসময়ে নির্বাচন কমিশন গঠন না করা। মেয়াদকালীন (২ বছর) সময়কালে কোন সাধারণ সভা, বিশেষ সাধারণ সভা, বার্ষিক সভা না করা। আয় ব্যয় হিসাব প্রদানে অনিহা এবং নির্বাচন চেয়ে একাধিক সদস্যের আবেদন আমলে না নেয়ায় ২২ জানুয়ারী ২০২৩ সন্ধ্যায় শহিদুল ইসলাম ফিলিপস এর আহবানে সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবু’র সভাপতিত্বে জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ৩০ জানুয়ারী ২০২৩ তারিখের মধ্যে প্রেসক্লাবের নির্বাচনের তারিখ ঘোষনা, নির্বাচন কমিশন গঠন করার আল্টিমেটাম দেয়া হয়। আল্টিমেটামের একদিন বাকী থাকতে এ নির্বাচন কমিশন গঠন করা হলো।

এদিকে নির্বাচনের তারিখ ও কমিশন গঠন করায় প্রেসক্লাবের সদস্যদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!