অনিয়মের ফিরিস্তি তুলে ধরে চেয়ারম্যানের বিরুদ্ধে সদস্যদের লিখিত অভিযোগ।

শরীফ আহমেদ স্টাফ রিপোর্টার।

 

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ৭নং মাধাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাবিলুর রহমান হাবিবের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। এর মধ্যে রয়েছে এলজিএসপি, ৪০ দিনের কর্মসূচি, দরিদ্রদের মাঝে ভিজিডির কার্ড দেওয়ার নামে অর্থ আদায়সহ ইউপি সদস্য এবং সেবা প্রত্যাশীদের সঙ্গে অসদাচরণ।

 

এসব ঘটনার প্রতিকার চেয়ে পরিষদের ৯ জন সদস্য সোমবার তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেজবাউল করিমের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

 

লিখিত অভিযোগে বলা হয়েছে, চেয়ারম্যান হাবিব শপথ নেওয়ার পর থেকেই আর্থিক অনিয়মসহ নানা অপকর্মে জড়িয়ে পড়েছেন। বিশেষ করে ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজে অর্থ লোপাট এবং টাকার বিনিময়ে সরকারি সহযোগিতার কার্ড বিক্রির অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

 

এতে আরও উল্লেখ করা হয়েছে, চেয়ারম্যান হাবিব পরিষদের বরাদ্দকৃত টিআর, কাবিটার অধিকাংশ টাকা কাজ না করেই আত্মসাৎ করেছেন। এ ছাড়া এলজিএসপির বরাদ্দকৃত টাকা ইউপি সদস্যদের সঙ্গে পরামর্শ না করে নামমাত্র কাজ করে বেশিরভাগ টাকা আত্মসাৎ করেছেন। পাশাপাশি চলমান অতিদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের কাজ দেওয়ার নাম করে শ্রমিকদের কাছ থেকে ৪-৫ হাজার টাকা করে নিয়েছেন।

 

অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে, ভিজিডি কার্ড দেওয়ার নামে দরিদ্রদের কাছে তার ঘনিষ্ঠ লোকদের মাধ্যমে কার্ড প্রতি ৫ হাজার টাকা করে নিয়েছেন। আর ভিজিডির কার্ড বিতরণে ইউপি সদস্যদের বাদ দিয়ে তিনি নিজেই টাকার বিনিময়ে কার্ডধারীদের নির্বাচিত করছেন। ৯ জন সদস্য প্রতিবাদ জানিয়ে ওয়ার্ডপ্রতি ভিজিডির কার্ড ইউপি সদস্যদের মাধ্যমে দরিদ্রদের চিহ্নিত করে তা বিতরণের দাবি জানান। এতে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান একজন ইউপি সদস্যকে পরিষদে তার অফিস কক্ষে লাঞ্ছিত করেন। এ ছাড়া তিনি পরিষদে অফিস কক্ষে বসে সদস্যদের অকথ্য গালাগাল করেন ও হুমকি দেন বলে অভিযোগ করেছেন তারা।

 

লিখিত অভিযোগে স্বাক্ষর করেছেন, সদস্য মো. মোক্তার হোসেন, শ্রী মিলন চন্দ্র সরকার, মো. শফিকুল ইসলাম, মো. রফিকুল ইসলাম, মো. আল আমিন, মোছা. শাহিনা খাতুন, আব্দুল মান্নান, মো. আব্দুল কাশেম ও মোছা. চায়না খাতুন।

 

তারা চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগগুলোর তদন্ত করে ব্যবস্থা না নেওয়া হলে অনাস্থা আনবেন বলে জানিয়েছেন।

 

অবশ্য চেয়ারম্যান মো. হাবিলুর রহমান হাবিব তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো অস্বীকার করেন। তিনি বলেন, ‘ইউপি সদস্যদের ভাগবাটোয়ারা মেনে না নেওয়ায় তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন।’

 

লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল করিম বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের সব অভিযোগ তদন্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!