১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ সহ সকল শহীদ এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় স্পেশাল কমিটির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

(২৮ আগষ্ট ২০২২ ইং ) রবিবার বিকালে বগুড়া শিবগঞ্জ উপজেলা মহাস্থান বন্দরে অস্থায়ী কার্যালয়ে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় স্পেশাল কমিটির উদ্যোগে ও আসক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় বিশেষ কমিটির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম এর সভাপতিত্বে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন (আসক) ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় বিশেষ কমিটির সভাপতি স্বপ্না চৌধুরী।

স্বপ্না চৌধুরী বলেন, আওয়ামী লীগ বিরোধী একটি ক্ষেত্র তৈরি করে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যার পেছনে ছিল দেশি-বিদেশী চক্র। ১৫ আগস্টের পূর্বে বঙ্গবন্ধুকে বারবার সতর্ক করা হলেও তিনি কখনোই বিশ্বাস করেননি যে, বাঙালিরা তাকে হত্যা করতে পারবে। বাঙালি জাতির প্রতি বঙ্গবন্ধুর এতোটাই বিশ্বাস ছিল।

উক্ত দোয়া ও আলোচনা সভার সভাপতির বক্তব্য তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু হত্যায় সাজাপ্রাপ্ত যেসব আসামী এখনো বিদেশে পালিয়ে আছে, তাদের দেশে ফিরে এনে রায় কার্যক্রমের দাবি জানাচ্ছি। ১৫ আগস্ট ও ২১ আগস্ট হামলায় পেছনে যারা ছিল, জীবিত বা মৃত যাই হোক না কেন, কমিশন গঠন করে তাদের সকলের নামের তালিকা জাতির সামনে তুলে ধরার দাবি জানাচ্ছি।

তাজুল ইসলাম আরো বলেন, দেশের স্বাধীনতাকে মুছে ফেলতে চেয়েছিল খুনিচক্র। খুনিচক্রের সেই অপচেষ্টা ব্যর্থ হয়েছে। সকল চক্রান্ত ও ষড়যন্ত্র নস্যাৎ করে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আরো এগিয়ে যাবে।
এসময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াজির হোসেন (ছনি), সহ সাংগঠনিক সম্পাদক আপেল মাহমুদ, সহ তথ্য প্রযুক্তি সম্পাদক মুক্তার হোসেন, সহ প্রচার সম্পাদক নজরুল ইসলাম, আব্দুর রহমান, রাজা মিয়া,
আফরোজা আক্তার, শোয়াইব, শুভ পূমখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: