বেল্লাল হোসেন বাবু,
নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী, বুধবার,৭ ডিসেম্বর ,২০২২
হুমকি ধমকি দিয়ে বিএমএসএফ এর অগ্রযাত্রা স্তব্ধ করা যাবে না। সাংবাদিকদের স্বার্থ রক্ষায় কাজ করতে চাইলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন। তবে বিএমএসএফের মাঝে আর রাক্ষুসে সাংবাদিকদের স্থান হবে না। বিএমএসএফ অতীতের চেয়ে বেশি শক্তিশালী দাবি করে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর প্রতিষ্ঠাতা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও জাতীয় পরিষদের প্রধান সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেন, সংগঠনটি সাংবাদিকদের স্বার্থ, অধিকার এবং মর্যাদা রক্ষার আন্দোলনে ১১ বছর ধরে কাজ করছে, আগামীতেও যেকোনো প্রয়োজনে সাংবাদিকদের পাশে থাকবে। জেনে রাখুন বিএমএসএফের নেতা কর্মীরা কোন রক্তচক্ষুকে ভয় পায় না।

রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিকুর রহমান লালুর সভাপতিত্বে ও সম্পাদক ইমদাদুল হকের সঞ্চালনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাংগঠনিক সেবা মাস উপলক্ষে এবং সাংবাদিকদের ১৪ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে বুধবার (৭ ডিসেম্বর) রাজশাহী মডেল প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সাংবাদিকদের অধিকার এবং স্বার্থ রক্ষার ১৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারা দেশে ৩ শতাধিক শাখায় প্রায় ১৫ হাজারের বেশি সাংবাদিক কাজ করছেন।এই ১৪ দফা দাবি সাংবাদিকদের কর্মক্ষেত্রে নিরাপত্তা এবং নিশ্চয়তা রক্ষা করবে। এটি সাংবাদিকদের বেঁচে থাকার রক্ষা কবচ। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১৪ দফা দাবি সংবলিত স্মারকলিপি পেশ করা হয়েছে। বিএমএসএফ স্বাধীনতার স্বপক্ষের সংগঠন হিসেবে ২০১৩ সাল থেকে সারাদেশের সাংবাদিকদের ঐক্যবদ্ধ করার চেষ্টা করে আসছে। এছাড়া যে কোন ধরনের হয়রানি মামলা নির্যাতন এবং নিপীড়নের বিরুদ্ধে সাংবাদিকদের পাশে থাকছে সংগঠনটি।

সভায় বিশেষ অতিথি ছিলেন বিএমএসএফ জাতীয় পরিষদের নেতা ও নওগাঁ জেলা শাখার সভাপতি মোফাজ্জ্বল হোসেন, জাতীয় পরিষদের নেতা ও আজীবন সদস্য মোস্তাক আহমেদ খান, জাতীয় পরিষদের নেতা ফয়সাল আজম অপু।

বক্তব্য রাখেন হুমায়ুন কবির, মোমিন ওয়াহিদ হীরা, বারিউল আলম শান্ত, বাবুর মোল্লা,বজলুর রহমান, মানিক হোসেন ,জাহাঙ্গীর আলম প্রমুখ।

এদিকে নতুন করে রাজশাহী জেলা কমিটি গঠনের ব্যাপারে সিদ্ধান্তের কথা জানিয়ে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানের পক্ষ থেকে সাত সদস্যের একটি কমিটি গঠন করে দেয়া হয়। কমিটিতে রাজশাহী জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক কেন্দ্রের স্থায়ী কমিটির সদস্য এমদাদুল হক জাতীয় পরিষদ নওগাঁ জেলা সভাপতি মোফাজ্জল হোসেন, জাতীয় পরিষদ সদস্য ফয়সাল আজম অপু, রাজশাহী জেলা কমিটির সাবেক সভাপতি আবু কাওসার মাখন, সাবেক সাধারণ সম্পাদক শাহিনুর রহমান সোনা, রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিপুর রহমান লালু ও সহসভাপতি মমিন ওয়াহিদ হিরোকে দায়িত্ব প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: