আহসান হাবীব স্টাফ রিপোর্টারঃ-



নোয়াখালী সুবর্ণচরের চরবাটা ইউনিয়নের চর মজিদ গ্রামে ভূঁঞার হাট এম এ কামাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ ও সহকারি প্রধান শিক্ষক জহুরা খাতুন কর্তৃক আশ্রয়ণ প্রকল্প ও বিদ্যালয়ের জমি দখল চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা। রবিবার (১৬ অক্টোবর) সকালে আশ্রয়ণ প্রকল্পের সামনে মানববন্ধন করে তারা।

এসময় এলাকাবাসী ও আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের পক্ষে আব্দুল মান্নান, গোলাম মাওলা, মোঃ সোহাগ, সুফিয়া খাতুন, গোলাপীবেগমসহ একাধিক নারী অভিযোগ করে বলেন, ভূঁঞার হাট এম এ কামাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ ও সহকারি প্রধান শিক্ষক জহুরা খাতুনসহ প্রধান শিক্ষক আব্দুল আজিজের স্ত্রী রোকেয়া বেগম ও ভাই আতাউর রহমান প্রধানমন্ত্রী কর্তৃক চর মজিদ ১নং আশ্রয়ণ প্রকল্পের জমি ও ভূঁঞার হাট এম এ কামাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জায়গায় বেআইনি তঞ্চক দখল ও জাল-জালিয়াতির মাধ্যমে খতিয়ান করে ভোগদখল করছেন। আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দারা আরও জানান, এবিষয়ে তারা জেলা-উপজেলায় প্রশাসনিক সর্বস্তরে অভিযোগ দাখিল করেছেন। মানববন্ধন শেষে তারা দ্রুত অভিযুক্ত প্রদান শিক্ষকসহ জড়িতদের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন।

তবে এবিষয়ে প্রধান শিক্ষক আব্দুল আজিজ জানান, তার বাবা মো. মোস্তফা কামাল স্কুলের জমি দান করেছেন। একটি মহল স্কুলের জমি দখলের চেষ্টা করিলে তিনি প্রতিবাদ করলে পারিবারিক ভাবে তার সম্মান ক্ষুন্ন করার জন্য আশ্রয়নের লোকজন দিয়ে তার বিরুদ্ধে মিথ্য অভিযোগ করছেন। তিনি এ বিষয়ে সামাজিক ও প্রশাসনিক ভাবে সবাইকে জানিয়েছেন। আশ্রয়ণ ও স্কুলের সাথে কোন বিরোধ নেই বলেও জানান প্রধান শিক্ষক আব্দুল আজিজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!