সুনামগঞ্জ প্রতিনিধি::
অবৈধভাবে ক্রাশিং চুনাপাথর উৎপাদন ও খোলাবাজারে বিক্রির প্রতিবাদে লাফার্জ হোলসিম’র বিরুদ্ধে অভিযোগ এনে ব্যবসায়ী শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে সুনামগঞ্জের ছাতকে অর্ধদিবস হরতাল ও সকাল সন্ধ্যা নৌপথ অবরোধ চলছে।

বুধবার (২৬ অক্টোবর) সকাল ৬ থেকে শুরু হওয়া এই হরতালটি চলবে দুপুর ২ টা পর্যন্ত। তবে যানচলা স্বাভাবিক করতে গিয়ে পুলিশ ও ব্যবসায়ী শ্রমিকদের মধ্য তর্ক বির্তকের ঘটনাও ঘটেছে।
এদিকে সকাল থেকে ছাতকের বিভিন্ন মোড়ে মোড়ে হরতালের সমর্থনে পিকেটিং করতে দেখা গেছে। এ সময় ব্যবসায়ী শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে হরতাল সফল করার লক্ষ্য ছাতকের বিভিন্ন পয়েন্টে
বাশ ফেলে সড়ক অবরোধ করার চেষ্টা করে। এ ছাড়া শহরের গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায়। হরতাল সমর্থনে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ বাধা প্রদান করে। জরুরী কাজে বের হয়েছেন তাদের পায়ে হেটেই গন্তব্যে যেতে হচ্ছে। হরতালের কারণে শহরের একমাত্র গণপরিবহণ বন্ধ রয়েছে। এতে বিপাকে সাধারণ মানুষ। শহরের সাথে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে।

ছাতক ব্যবসায়ী শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী বলেন, অবৈধভাবে ক্রাশিং চুনাপাথর উৎপাদন ও খোলাবাজারে বিক্রি বন্ধ না হওয়া পর্যন্ত লাফার্জ হোলসিমের বিরুদ্ধে আন্দোলন অব্যাহত থাকবে। আজকে আমরা হরতাল কর্মসূচি পালন করছি। এবং সকাল—সন্ধ্যা নৌপথ অবরোধ করেছি। আমাদের দাবি না মানা হলে আগামীতে আরো কঠোর ককর্মসূচি দেওয়া হবে। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!