সুনামগঞ্জ প্রতিনিধি
পরিবর্তিত বিশ্বে প্রবীণ ব্যক্তির সহনশীলতা ” প্রতিপ্রাদ্যকে সামনে রেখে সুনামগঞ্জে আর্ন্তজাতিক প্রবীণ দিবস উপলক্ষে বর্ণ্যাঢ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকালে জেলা প্রশাসকের আয়োজনে সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গন থেকে বর্ন্যাঢ শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিণ করে। পরে শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে প্রবীণ দিবসে উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি ডা.সৈয়দ মনোয়ার আলী সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো.জাকির হোসেন।
এসময় বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন দেশে প্রবীনদের একটা আলাদা সম্মান ও সুযোগ দেওয়া হয়। সেই সুযোগ যেনো আমাদের দেশের প্রবীনদের প্রদান করা হয়। বর্তমান সরকার প্রবীনদের জন্য বয়স্ক ভাতা সহ বিভিন্ন সুযোগ দিচ্ছে। সরকার প্রবীনদের জন্য সাবর্জনীন ফেনশন ভাতা প্রদানের চেষ্টা করছে। প্রবীনদের মতামত আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবীন বান্ধব সরকার তাই প্রবীনদের সমাজে সিনিয়র সিটিজেনের সম্মান রাখতে কাজ করবে। প্রবীনদের শেষ বয়সে যেনো তাদের অসহায় জীবনযাপন কাটাতে না হয় তার জন্য সরকার কাজ করে যাচ্ছে। সরকার পিতা মাতার ভরণপোষণ আইন নিয়ে কাজ করছে। দেশকে সুন্দর করে গড়ে তুলতে হলে সবাইকে সামাজিক অবক্ষয় থেকে বেড়িয়ে আসতে হবে।
এছাড়াও সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মো.হাবিবুর রহমান চৌধুরী পরিচালনায় সভায় বক্তব্য রাখেন শিক্ষাবিদ পরিমল কান্তি দে, স্যার ন্যাথানায়েল এডউইন ফেয়ারক্রস, সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক অব. অধ্যক্ষ সৈয়দ মুহিবুল ইসলাম, ল্যাফলেন্ট কর্নেল অব.প্রিন্সিপাল এম আতাউর রহমান পীর,অতিরিক্ত পুলিশ সুপার মো.সুমন মিয়া প্রমুখ। সভা শেষে ৮০ বয়সের উর্ধে ৮০ জন সদস্যকে শাড়ি ও পাঞ্জাবি উপহার প্রদান করা হয়। #আমির হোসেন সুনামগঞ্জ প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: