সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগষ্ট) সকালে জাতীয় শোক দিবস  উপলক্ষে  কালেক্টরেট চত্বরে সুবর্ণ অহংকারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করা হয়।
পরে শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়ামে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ ও কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ মো : হাবিবে মিল্লাত মুন্না।
এই সময় উপস্থিত ছিলেন, সদ্য পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি ও পুলিশ সুপার হাসিবুল আলম বিপি এম, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার , স্থানীয় সরকার উপ-পরিচালক মোহাম্মদ  তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ মনির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মো: মোবারক হোসেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, সাবেক সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা  অ্যাডভোকেট বিমল কুমার দাস,  সিরাজগঞ্জ ও পাবনা আসনের সাবেক সংরক্ষিত আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সেলিনা বেগম সপ্না,কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সোরহাব আলী , কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক  সদস্য ও সিরাজগঞ্জ জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা  ফজলুল মতিন মুক্তা, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ সহ বিভিন্ন সরকারি কর্মকর্তা ও কর্মচারী এবং স্কুল কলেজের ছাত্র ছাত্রী ও শিক্ষকগণ এই সময় উপস্থিত ছিলেন।
এসময় বক্তাগণ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তিনি ছিলেন আদর্শ বান জাতীয় নেতা। তিনি চেয়েছিলেন বাংলাদেশ নামক একটি দেশ হবে। তার নেতৃত্বে লাল সবুজের আমরা পেয়েছি জাতীয় পতাকা ও সোনার দেশ এবং একটি মানচিত্র। ১৯৭৫ সালে ১৫ আগষ্টে আমরা জাতির পিতাকে হারিয়ে সব সময় কষ্ট পেয়ে থাকি। অসমাপ্ত রেখে যাওয়া বঙ্গবন্ধুর আদর্শকে আমরা বুকে ধরে লালন করি এবং তার স্বপ্নকে সোনার বাংলাদেশ তৈরি করি।
অনুষ্ঠান টি পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা নূরন্নবী খান জুয়েল।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!
%d bloggers like this: