সাব্বির মির্জা স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ও জেলা প্রশাসনের কঠোর নিরাপত্তায় এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত জেলার ৯টি উপজেলার ৯টি ভোট কেন্দ্রে ভোটাররা ইভিএমের মাধ্যমে ভোট প্রয়োগ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ৫৮ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। এরমধ্যে সাধারণ ওয়ার্ডে ৪০ জন ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। জেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস আবারো বিনা প্রতিদ্বন্ধীতায় বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন এবং সাধারণ ওয়ার্ডের ১ ও ৬ নং ওয়ার্ডের গোলাম মোস্তফা ও মুসলিম উদ্দিন বিনা প্রতিদ্বন্ধীতায় বেসরকারিভাবে নির্বাচিত হন। এ শান্তিপূর্ণ নির্বাচনে সাধারণ সদস্য একরামুল হক, আমিনুল ইসলাম খান, সুমন সরকার, শরিফুল ইসলাম, আব্দুর রহিম, আমিনুল ইসলাম আলামিন, মাসুদ রানা ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য জুই পারভীন, কামরুন্নাহার, নারগিস খাতুন বিপুল ভোটে বিজয়ী হন এবং তাদেরকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। মোট ভোটার সংখ্যা ১ হাজার ১৯১ জন এবং ৯৯%ভোট প্রয়োগ হয়েছে।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

 কেন্দ্র সমূহে ভোট গ্রহণ শুরু থেকে ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব আনসারসহ অনান্য কর্মকর্তারা কঠোর দায়িত্ব পালন করেন। রিটানিং অফিসার ও জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এবং পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার), পিপিএম (বার) ও নির্বাচন কর্মকর্তাগণ কেন্দ্র সমূহে সার্বক্ষনিক দায়িত্ব পালন করেছেন। কোন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে তিনি উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: