সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার চরটেংরাইল গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণ শ্রমিক জমসের আলীর (৪০) মৃত্যু হয়েছে। ওই এলাকায় পল্লী বিদ্যুতের নির্মাণাধীন সাব-স্টেশনে নির্মাণ কাজ করার সময় তার মৃত্যু হয়। সে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার পান্তাপাড়া গ্রামের মৃত ফজল উদ্দিনের ছেলে। কামারখন্দ থানার ওসি হাবিবুল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

 মঙ্গলবার বিকেলে নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই নির্মাণ শ্রমিকদের দিয়ে কাজ করানোর সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ওই শ্রমিক মাটিতে পড়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং এ ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

এদিকে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সহকারী জেনারেল ম্যানেজার কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, তাদের নির্মাণাধীন সাব-স্টেশনে সাড়ে ৩’শ ভোল্ট বিদ্যুৎ পরিবাহী তারের সাথে স্পর্শ লাগায় বিদ্যুৎস্পৃষ্টে তার মৃত্যু হয়েছে। তবে শ্রমিকদের নিরাপত্তা ব্যবস্থার সম্পূর্ন দায়িত্ব ঠিকাদারি প্রতিষ্ঠানের। এনার্জি প্যাক নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এ নির্মাণ কাজ করছেন বলে তিনি উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published.