সাব্বির মির্জা স্টাফ রিপোর্টার

নিহত সেনা সদস্য শরীফুল ইসলামের (২৬) গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার বেড়াখাড়ুয়াতে চলেছে শোকের মাতম। তিনি মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে বোমা বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্বরত অবস্থায় নিহত হন। তিনি ওই গ্রামের লেবু তালুকদারের ছেলে এবং তিনি দুই ভাই ও এক বোনের মধ্যে প্রথম।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, তিনি ২০১৭ সালে সেনাবাহিনীতে যোগ দেন এবং গত বছরের শেষের দিকে তিনি জাতিসংঘের শান্তি মিশনে যান। মঙ্গলবার দুপুরে তার মৃত্যুর সংবাদ শোনার পর বাবা মাসহ পরিবারের সবাই শয্যাশয়ী হয়ে পড়েছেন এবং তার স্ত্রীসহ পরিবারে চলছে এখন শোকের মাতম। সেই সাথে সেনা সদস্য শরীফুলের অকাল মৃত্যুতে এলাকায় ব্যাপক শোকের সৃষ্টি হয়েছে।

পরিবার সূত্রে বলা হয়েছে, সেনাবাহিনীর মাধ্যমে তার মরদেহ দ্রুত দেশে আনার চেষ্টা চলছে এবং দেশে আনার পর তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করবে। এ ঘটনায় সৈনিক শরীফুল ছাড়াও সেনা সদস্য জাহাঙ্গীর ও জসিম নামে আরও দুই শান্তিরক্ষীর মৃত্যু হয়।

এদিকে আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, স্থানীয় সময় রাত ৮টা ৩৫ মিনিটে (বাংলাদেশ সময় ৪ অক্টোবর রাত ১টা ৩৫ মিনিট) এ ঘটনা ঘটে। নিহত সেনা সদস্য শরীফুলের চাচা নিজাম উদ্দিন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: