সাব্বির মির্জা স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জে এক কৃষক হত্যার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় হত্যাকারীদের কাছ থেকে ওই কৃষকের মোবাইল ফোনসহ আলামত উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে এ তথ্য জানান সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার), পিপিএম (বার)।

গ্রেফতাররা হলেন—জেলার উল্লাপাড়ার উপজেলার গুনাইগাতি গ্রামের আব্দুল মোমিন, মো. আলাউদ্দিন ও সোহেল রানা। 

পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম (বার), পিপিএম (বার) জানান, গত ২৪ সেপ্টেম্বর রাতে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মোহনপুর ইউনিয়নের গুনাইগাতি গ্রামের কৃষক সাইদুর রহমানকে নিয়ে নৌকাভ্রমণে বের হন একই গ্রামের আ. মোমিন, আলাউদ্দিন ও সোহেল রানা। 

নৌকায় তর্কবিতর্ক শুরু হলে সাইদুর রহমানকে মাথায় আঘাত করে পানিতে ডুবিয়ে হত্যা করে ওই তিনজন। নিহতের লাশ গুম করার জন্য গলায় পাথর বেঁধে পানিতে ডুবিয়ে দেওয়া হয়। হত্যাকাণ্ডের পর নিহতের মোবাইল ফোন থেকে তার স্ত্রীর কাছ দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে হত্যাকারীরা। 

ঘটনার দুই দিন পর একই উপজেলার গুনাইগাতি গ্রামের পশ্চিমে কুমার ব্রিজের কাছ থেকে সাইদুর রহমানের লাশ ভেসে উঠলে পুলিশ লাশটি উদ্ধার করে। এ বিষয়ে অজ্ঞাতদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

পুলিশ সুপার আরও জানান, ক্লুলেস হত্যাকাণ্ডটির রহস্য উদঘাটনে দায়িত্ব দেওয়া হয় জেলা গোয়েন্দা পুলিশের একটি টিমকে। তথ্যপ্রযুক্তি ও স্থানীয় সোর্সের সহায়তায় জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক জুলহাস উদ্দিন (পিপিএম, বিপিএম), আব্দুল ওয়াদুদ (পিপিএম) ও সহকারী উপ-পরিদর্শক মিন্টু সেখ (পিপিএম) বুধবার দুপুরে একই উপজেলার এলংজানি বাজারে অভিযান চালিয়ে তিন হত্যাকারীকে গ্রেফতার করে। পরে হত্যাকারীদের স্বীকারোক্তির ভিত্তিতে নিহতের মোবাইল ফোনসহ আলামত উদ্ধার করা হয়।

প্রেস কনফারেন্সে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নুর ই আলম, অতিরিক্ত পুলিশ সুপার সামিউল আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!