সিরাজগঞ্জে প্রস্তাবিত অর্থনৈতিক অঞ্চলে জমির পাওনা টাকা পরিশোধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরের দিকে পৌর এলাকার ক্রসবার বাঁধ-৩ এর সামনে এ মানববন্ধন করেন ৮টি মৌজার জমির মালিক।স্বার্থরক্ষা সংরক্ষণ কমিটির সভাপতি এস এম মজনুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, জেলা আ’লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, ভাইস চেয়ারম্যান নাসিম রেজা ন‚র দীপু, পৌর আ’লীগের সাবেক যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম হাসেম, কৃষকলীগ নেতা এস এম মনিরুজ্জামান মনির, ওই কমিটির সাধারন সম্পাদক রফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ আলী আহম্মেদ, ছাত্রলীগ নেতা জামিউর রহমান উল্লাস প্রমূখ।

বক্তারা বলেন, ওই এলাকার পুঠিয়াবাড়ি, রায়পুর, বিয়াড়া, বড় পিয়ারী, বেলুটিয়া, মোরগ্রাম, ছোটপিয়ারী ও বনবাড়িয়া মৌজার ১০৮১.৭০ একর জমি নিয়ে অর্থনৈতিক অঞ্চলের প্রস্তাবনা দিয়ে সেখানে মাটি ভরাটের কাজ চলছে। কিন্তু এখনও এসব জমি অধিগ্রহণ করা হয় নাই। ৫ বছর ধরে সিএস, এসএ ও আরএস খতিয়ানে রেকর্ডভুক্ত জমির মালিকদের পাওনা টাকা পরিশোধ করার আশ্বাস দেয়া হচ্ছে।

একদিকে প্রধানমন্ত্রী গৃহহীনদের বাড়ী দিচ্ছেন অপরদিকে আমলা তান্ত্রিক জটিলতায় মানুষের জমি কেড়ে নেয়া হচ্ছে। এজন্য জনগন মাঠে নেমেছে এবং তাদের অধিকার অবশ্যই আদায় করে ছাড়বে।

Leave a Reply

Your email address will not be published.