বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে আলোচিত সমালোচিত ব্যক্তি সাকিব আল হাসান। গত দেড় বছরে বাংলাদেশ যে পরিমাণ টেস্ট খেলেছে তার বেশিরভাগ ম্যাচেই অনুপস্থিত ছিলেন তিনি। বর্তমানে তার টেস্ট না খেলা নিয়ে গুঞ্জন থাকলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন ভিন্ন কথা।

 

তিনি বলেন, ‘অন্য দুই ফরম্যাটের চেয়ে টেস্ট ক্রিকেট বেশি উপভোগ করেন সাকিব এবং তাকে নেতৃত্ব দিলে তার উচিত দেশের জন্য কিছু করা।’ ২০২১ সাল থেকে বাংলাদেশের খেলা ১৩ টেস্টের মধ্যে মাত্র ৫ ম্যাচে খেলেছেন তিনি। বাকি ৮ টেস্টে ছিলেন না ব্যক্তিগত কারণ দেখিয়ে।

 

মঙ্গলবার (৩১ মে) সন্ধ্যার পর গুলশানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় এক বৈঠকে টেস্ট অধিনায়কের দায়িত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন মুমিনুল হক। তবে এখনও চূড়ান্ত হয়নি তার অধিনায়কত্ব থাকা না থাকার বিষয়ে। এ ব্যাপারে আনুষ্ঠানিক সিদ্ধান্ত আসবে বিসিবির পক্ষ থেকেই। তবে নতুন নেতৃত্বের আলোচনায় উঠে এসেছে সাকিবের নাম।

 

বুধবার (১ জুন) মিরপুরে গণমাধ্যমকে সুজন বলেন, ‘সাকিব সব সময় টেস্ট খেলতে চায়। আমি জানিনা কেন কথাটা বারবার আসে, সাকিব টেস্ট খেলতে চায় না। সাকিবের সঙ্গে যতবার কথা বলেছি, সে বলে আমি অন্য ফরম্যাটের থেকে টেস্ট বেশি উপভোগ করি। আমি সব সময় বেশি টেস্ট খেলতে চাই।’ টেস্ট খেলতে চাওয়া সাকিবকে অধিনায়ক হিসেব পছন্দ সুজনের। তবে সেটি এখনো চূড়ান্ত নয় বলে জানালেন, সাবেক এই অধিনায়ক। সাকিবের সঙ্গে টেস্ট অধিনায়কের আলোচনায় তামিম ইকবালের নাম উচ্চারণ হচ্ছে বলে জানালেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.