আজ বৃহস্পতিবার (১৪ জুলাই) দুপুরে শাহজাদপুর পৌর এলাকার বিসিক বাসস্ট্যান্ড সংলগ্ন পিপিডি হলরুমে শাহজাদপুরের হারানো গুণীজন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ও জাতির বিবেকদের নিয়ে মতবিনিময় সভা ও তাদের আত্নার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. রাকিবুল ইসলাম খান।

শাহজাদপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী,উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম, সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) হাসিবুল ইসলাম, বিশিষ্ট লেখক আক্তার উদ্দিন মানিক।

এছাড়াও উপস্থিত ছিলেন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ,বিশিষ্ট চিকিৎসক একেএম খালেকুজ্জামান, অনলাইন নিউজ পোর্টাল যমুনা প্রতিদিন এর সম্পাদকের পিতা অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা ওমর ফারুক খান প্রমুখ।

প্রধান বক্তা গুণীজনদের স্মরণ করে বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের কৃষি ও গবাদী পশু নিয়ে অনেক স্বপ্ন ছিল।তাই রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে এ বিষয় গুলো অন্তর্ভুক্ত করার জন্য রবি’র ভিসি’র দৃষ্টি আকর্ষণ করেন।

এ অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রয়াত ডক্টর মযহারুল ইসলাম, সাবেক সাংসদ হাসিবুর রহমান স্বপন, সাবেক সচিব আবু সালেহ শেখ জহিরুল ইসলাম দুলাল, প্রফেসর নাছিম উদ্দিন মালিথা, ডাক্তার ইউনুছ আলী খান, ডাক্তার আবু সাঈদ , প্রফেসর নুরুল ইসলাম, প্রফেসর এ এম আব্দুল আজিজ ও সাংবাদিক এনামুল হক খোকন সহ প্রয়াত ৯ গুণীজনের স্মৃতিচারণ করা হয়।

সভা শেষে এক মনোজ্ঞ সাস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published.