র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, ক্যাসিনো ব্যবসায়ী, মাদক ব্যবসায়ী, খুন, এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর অপরাধ দমনে ও নিয়ন্ত্রনে র‌্যাব নিয়মিত কার্যক্রম পরিচালনা করে আসছে।

 

 

সিরাজগঞ্জের সলঙ্গায় গত ১০/১০/২০২২ ইং তারিখ আনুমানিক বিকেল ৩.১৫ ঘটিকায় ককটেল বোমা বিস্ফোরনের ঘটনায় এলাকার জনগনের মধ্যে আতংকের সৃষ্টি হয়। তাৎক্ষনিক র‌্যাব-১২ এর সরব উপস্থিতি,  র‌্যাবের কর্মতৎপরতায় এবং র‌্যাব-১২ অধিনায়কের দূরদর্শী নির্দেশনার মাধ্যমে আসামী গ্রেফতার এবং অনাকাক্ষিত ঘটনা এড়ানো সম্ভব হয়েছে। উক্ত অভিযানে নিন্মোক্ত আসামীদের র‌্যাব-১২ কর্তৃক গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃত এজাহার নামীয় আসামীঃ ১। মোঃ আল-আমিন হোসেন (২৩) , পিতা- মোঃ আজিজুর রহমান,  সাং- মোবারকপুর মিলপট্টি, থানা-ঝিকরগাছা, জেলা-যশোর ২। মোঃ মিকাইল(১৯), পিতা-মৃত-আকেজ, সাং-তালশার মালতেপাড়া, থানা- কোটচাদপুর, জেলা- ঝিনাইদহ। এছাড়াও ঘটনাস্থল হতে নিস্ক্রিয়কৃত ০৭ টি ককটেল, ০৮ টি ইলেকট্রিক শক স্টিক এবং ০২ টি হাসুয়া জব্দ করা হয়।

 

০১ নং এজাহার নামীয় আসামী মোঃ আল-আমিন(২৩) ও ২ নং এজাহার নামীয় আসামী কারিগরী কাজে দক্ষ। গ্রেফতারকৃত আসামীদের ভাষ্য অনুযায়ী অপরাধ চক্রের মূল হোতা শামীমের নেতৃত্বে অপরাধ কার্যক্রম পরিচালনা করে আসছে।

 

গত ১০/১০/২০২২ ইং তারিখ দুপুর ০২.০০ মেজর আনিসুজ্জামানের নেতৃতে র‌্যাব-১২ এর একটি অভিযানিক দল একটি অভিযান চলাকালে ককটেল বিস্ফোরনের ঘটনাস্থল থেকে ২ জন দুর্বৃত্তকারী কে তাৎক্ষনাত আটক করতে সক্ষম হয়। পরবর্তিতে র‌্যাব হেডকোয়ার্টার এর বোমা নিস্ক্রিয়করন দল এসে অবিস্ফোরিত ০৭ টি ককটেল নিস্ক্রিয় করে এবং বাসাটিকে নিরাপদ হিসেবে ঘোষনা করে।

 

৬। উল্লেখ্য যে গ্রেফতারকৃত ১ নং আসামী  মোঃ আল-আমিন হোসেন (২৩) এর বিরুদ্ধে পূর্বের মাদক মামলা চলমান রয়েছে।  প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উক্ত চক্রটি দীর্ঘদিন যাবৎ আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন জেলায় তাদের কার্যক্রম চালিয়ে আসছিল। গ্রেফতারকৃত আসামীদের আইনগত সুষ্টু তদন্তের মাধ্যমে মূল রহস্য উদঘাটনের প্রক্রিয়া চলমান ।

 

প্রেস ব্রিফ্রিংয়ের মাধ্যমে জনাব মোঃ মারুফ হোসেন, পিপিএম-সেবা, অতিরিক্ত ডিআইজি, অধিনায়ক, র‌্যাব-১২,সিরাজগঞ্জ এ তথ্য নিশ্চিত করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই মাত্র পাওয়া খবর

Don`t copy text!
%d bloggers like this: