নিজস্ব প্রতিবেদকঃ

রোহিঙ্গা আব্দুল জলিল প্রকাশ ইলিয়াস ,জন্মগত মিয়ানমার পালানো এদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গা। পেশায় নিখুঁত একজন কক্সবাজার আদালত প্রাঙ্গণের দালাল ও প্রতারক ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক বাংলাদেশী নাগরিকদের প্রদত্ত জাতীয় পরিচয়পত্র রোহিঙ্গা আব্দুল জলিল প্রকাশ ইলিয়াস ভুয়া ও জাল দলিল সৃজন করে বিগত ২১/১১/২০২১ ইং তারিখ “ঠিকানা : বাসা/হোল্ডিং-জসিম কলোনী, গ্রাম/রাস্তা- আলি মাঝির পাড়া, দক্ষিণ হালিশহর (পার্ট), ডাকঘর চট্টগ্রাম বন্দর-৪১০০, চট্টগ্রাম পোর্ট, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম” উল্লেখ পূর্বক “৩৩০৫৬২৫৮৫১” নং বাংলাদেশী জাতীয় পরিচয়পত্র সৃজন করে। রোহিঙ্গা আব্দুল জলিল কক্সবাজার জেলার উখিয়া থানাধীন কুতুপালং রেজিষ্ট্রার রোহিঙ্গা শরধার্থী ক্যাম্প রাজাপালং এ শরণার্থী হিসেবে আশ্রীত মর্মে তাহার UNHCR প্রদত্ত MRC কার্ড রহিয়াছে। যাহার UNHCR এর MRC No-06795, জন্মতারিখ 1969, দেশ-মায়ানমার, ইস্যুর তারিখ-২০০৮”। বর্তমানে পার্শ্বোক্ত ব্যক্তি উত্তর তারাবনিয়ার ছড়া কক্সবাজার পৌরসভা, থানা ও জেলা কক্সবাজার-এ পরিবার পরিজন নিয়ে অবস্থান করিতেছে। রোহিঙ্গা আব্দুল জলিল ইয়াবা গডফাদার হওয়ার ভাড়াটে গুণ্ডা বাহিনী ও ভাড়াটে রোহিঙ্গা মহিলা বাহিনী নিয়ে স্থানীয় নিরীহ লোকজনের জমিজমা জবর দখল করিয়া আসিতেছে। রোহিঙ্গা আব্দুল জলিলের বিরুদ্ধে হত্যা মামলা সহ একাধিক মামলা রহিয়াছে। বর্তমানে রোহিঙ্গা আব্দুল জলিলের বিরুদ্ধে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সদর কক্সবাজারে সি.আর নং-৭৮৫/২০২২ইং (সদর) নং মামলা বিচারাধীন রহিয়াছে। রোহিঙ্গা আব্দুল জলিলের ভাড়া করা অর্ধশত রোহিঙ্গা ক্যাম্প থেকে ভাড়া করে নিয়ে আসা রোহিঙ্গা মহিলা নিয়ে জোরপূর্বক স্থানীয়দের জমি জবর দখলের চেষ্টা করলে বিগত ০১/০৯/২০১২ইং তারিখ সিবি২৪ টিভি তে ! লাইভে সম্প্রচার করা হয়। বিগত ০১ বছর পূর্বে কক্সবাজার ইন্টার ন্যাশনাল ইউনিভার্সিটিতে রোহিঙ্গা আব্দুল জলিলের মেয়ে রহিমা আকতার প্রঃ রাহি রোহিঙ্গারা বাংলাদেশে সাধারণ স্কুল-কলেজে লেখাপড়া করতে পারবেনা শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। রোহিঙ্গা আব্দুল জলিল আইন শৃঙ্খলা বাহিনীকে মোটা অংকের টাকার বিনিময়ে বশে নিনো এমন জঘন্যতম অপরাধ সংঘটন করিয়া আসিতেছে । তার বিরুদ্ধে আইনের আশ্রয় নিলে স্থানীয় নিরীহ লোকজনকে প্রতিনিয়ত হুমকি ধমকি দিয়ে আসিতেছে।

এলাকাবাসীর দাবি এই প্রতারকের এন আই ডি কাড বাতিল করে আইনের আওতায় এনে কঠিন শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

আইনশৃঙ্খলা বাহিনীর তার বিষয়ে খোঁজ খবর বা অনুসন্ধান করতে পারেন।তাহলে রোহিঙ্গা আব্দুল জলিল প্রকাশ ইলিয়াস বহুমাত্রিক কুকর্মের অজানা তথ্য বেরিয়ে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: