1. রাউজান প্রতিনিধি

 হলদিয়া সর্তার অপর পাড়ে  কুলাল পাড়া ও আজিজুর রহমানের বাড়ির স্কুল শিক্ষার্থীদের পারাপারের জন্য সাঁকো নির্মাণের স্থান পরিদর্শন কালে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক চৌধুরী সুমন একথা বলেন। তিনি আরও বলেন – বলেন রাউজানে অসহায়ত্ব দুর্বল মানুষের নিটকস্থ বন্ধ হচ্ছেন এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, যেখানে দুর্যোগ সেখানে উন্নয়ন, যেখানে কান্না সেখানে দুক্ষ বুঝার অভিভাবক তিনি।

গত ২০ জুলাই বুধবার রাউজান সাংসদের নির্দেশে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল চৌধুরী সুমনের নেতৃত্বে উপজেলা প্রকৌশলী ও পি,আই,ও হলদিয়া পুরাতন বইজ্জার হাট সংলগ্ন সত্তা খালের উপির সাঁকো স্থাপনের  তদারকি করতে আসেন।

যদিও  ৫ বছর পূর্বে  মাননীয় এমপি হলদিয়া এলে রাস্থায়দ দুপাশে  ব্যানার নিয়ে ঐ এলাকার স্কুল শিক্ষার্থীরা বলেছিল আমরা ভাত,কাপড় চাইনা স্যার এ খাল পেরিয়ে স্কুলে যেতে একটি সাঁকো চাই,,
কোমলমতি স্কুল শিক্ষার্থীদের এমন অবেকময় আবেদন হৃদয় স্পর্শ করেছ মাননীয় এমপি মহোদয়কে তাই লাখো মানুষের সপ্ন পুরণ করতে হলদিয়া হচ্ছারঘাট সেতু নির্মানের কাজ শিগ্রিই করতে যাচ্ছেন। এর পর তিনি শিক্ষার্থীদের পারাপারের জন্য একটি সাঁকো স্থাপনের কথা ছিল, কিন্তু বর্তমান এলাকার মানুষের এ দুর্ভোগের মাত্রা তীব্রকর হওয়ায় হলদিয়া ঈমাম হোসাইন স্মৃতি সাংসদের সদস্য ও এলাকাবাসীর উদ্যেক্তায় এলাকার যোগাযোগ বিচ্ছিন্ন খালের ওই পাড়ের কুলাল পাড়া (ফটিকছড়ি) হাজি আজিজুর রহমানের বাড়ি (রাউজান) এর ১৮০ পরিবারের শিক্ষার্থী ও এলাকার লোকজন।
মানুষের দূর্ভোগ নিরসনে বাশঁ দিয়ে একাধিকবার তৈরী করা হয় এ সাকোঁ , কিন্ত এক স্রুতি তীব্র গতিময় সর্তাখাল প্রতি বারই মুহুর্তের মধ্যে খালের পাহাড়ি ঢলে টেনে হেচড়ে নিয়ে যায়। এলাকার মানুষের এমন কষ্টের আর্তনাদ, অপর দিকে যুবসমাজের উদ্যোগ আর একনিষ্ঠ ভালবাসা দেখে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল চৌধুরী সুমন চৌধুরী রাউজান সাংসদকে এবিষয়ে অবহিত করেন, এরি প্রেক্ষিতে বিষয়ে তদারকি করণ ও জনদূর্ভোগ নিরসনের জন্য ব্যাবস্থা নিতে উপজেলা প্রকৌশলী আবুল কালাম ও উপজেলা পি,আই,ও নেয়াজ মোর্শেদ কে নির্দেশনা দিলে সুমন চৌধুরী সহ তারা সাঁকো নির্মাণের স্থান পরিদর্শনে আসেন।
এসময় উপজেলা প্রকৌশলী সাঁকো স্থাপনের প্রক্ষিতে নকশা /ডিজাইন সহায়কের দৈর্ঘ্য প্রস্থ উচ্চতা পরিমাপ সহ নানা তথ্য সংগ্রহ করেন। এসময় উপস্থিত ছিলেন হলদিয়া ইউনিয়ন ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য বাবু সবুজ বড়ুয়া, বিশিষ্ট সমাজ সেবক নুর মুহাম্মদ সওদাগর, হলদিয়া সাজেদা কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাংবাদিক মাওলানা দিদারুল আলম, ইউনিয়ন যুবলীগ নেতা জয়নাল আবেদীন, আমির হোসন, কাউসার উদ্দিন, সাব্বির, শওকত হোসেন, আলমগীর, মাষ্টার হাছান, ইকবাল, সেলিম, নাজিম, কন্ট্রাক্টর সাইফুল ইসলাম, ডাঃ বিধান পাল,রনিপাল,পংকজ পাল,দিপক পাল,বাবুল পাল,জসিল, বেলাল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.