মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে সারাদেশে গৃহহীনদের মাঝে ২৬ হাজার ২২৯টি জমিসহ গৃহ হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরমধ্যে সিরাজগঞ্জে ৯টি উপজেলায় ৪২৯টি জমিসহ ঘর হস্তান্তর করা হয়েছে।

জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মাশুকাতে রাব্বি, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জসীম উদ্দীন, ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আক্তারুজ্জামান, পৌর আ’লীগ নেতা হেলাল উদ্দিন প্রমূখ।

উল্লেখ্য, এরআগে সিরাজগঞ্জে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ২৭৭টি ঘর হস্তান্তর করা হয়েছে। তৃতীয় ধাপে ৪০৯টি ঘর হস্তান্তর করা হয়। এতে সিরাজগঞ্জে এ পর্যন্ত ঘর হস্তান্তর করা হয়েছে ২ হাজার ১১৫টি। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার টাকা। ২ শতাংশ জমিসহ একটি করে পাকা ঘর দেয়া হয়েছে গৃহহীনদের। বিদুৎ, রাস্তা, স্যানেটারি, পানিসহ সব ধরণের সুবিধার ব্যবস্থা করা হয়েছে ।

এদিকে জেলার সবকয়টি উপজেলায় প্রধানমন্ত্রীর এ ঘর হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.