রাজু আহমেদ স্টাফ রিপোর্টারঃ

 

 

নওগাঁর মান্দায় বজ্রপাতে জমসেদ আলী (৩৫) ও জেহের আলী (৭০) নামে দুই কৃষক নিহত হয়েছেন। এসময় কছিমুদ্দিনের ছেলে তৌহিদুল ইসলাম (৭০) এবং ফরহাদ হেসেনের ছেলে আসলাম (৪৫) নামে আরও দুইজন কৃষক আহত হন বলে জানা গেছে।

 

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার ৯নং তেঁতুলিয়া ইউনিয়নের চৌদ্দমাইল এলাকায় বজ্রপাতের এ ঘটনা ঘটে। নিহতরা সবাই ৯নং তেঁতুলিয়া ইউনিয়নের নারায়নপুর গ্রামের বাসিন্দা। এদের মধ্যে, নিহত জমসেদ আলী নারায়নপুর গ্রামের সেফাতুল্যার ছেলে এবং জেহের আলী একই গ্রামের জুমন আলীর ছেলে বলে জানা গেছে।

 

স্থানীয় এলাকাবাসীরা জানান, হঠাৎ করেই আকাশ কালো মেঘে ঢেকে যায়। একই সঙ্গে বৃষ্টি শুরু হয়। এ সময় চৌদ্দমাইল মোড়ের পাশে জয় ফিলিং ষ্টেশন সংলগ্ন মাঠে কৃষকেরা ধান রোপণের কাজ করছিলেন। আকাশের অবস্থা খারাপ দেখে আশ্রয় নেওয়ার জন্য তাঁরা চৌদ্দমাইল মোড়ে আসছিলেন।

 

 

তিনি আরও বলেন, কৃষকেরা মাঠ থেকে পাকা রাস্তায় ওঠার পরপরই বজ্রপাতে ঘটনাস্থলেই জমসেদ আলী ও জেহের আলী মারা যান। আহত তৌহিদুল ইসলাম এবং আসলামকে উদ্ধার করে সাবাইহাট তেঁতুলিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

 

এদিকে বজ্রপাতে হতাহতের সংবাদ পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লা। এ সময় তিনি নিহত জমসেদ ও জেহের আলীর পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published.