নুরনবী রহমান স্টাফ রিপোর্টারঃ    ভূমি দস্যুদের কবল হতে মসজিদের জমি রক্ষা এবং মসজিদ কমিটির সভাপতি ও সেক্রেটারীকে মারপিটের প্রতিবাদে বগুড়ার শাজাহানপুরে মানববন্ধন ও বিক্ষোভ করেছে মসজিদের মুসল্লিসহ এলাকাবাসি।

(১৩ অক্টোবর)  বৃহস্পতিবার বিকেলে ঢাকা-বগুড়া মহাসড়কের সাজাপুর এলাকায় এ কর্মসূচি পালিত হয়। মারপিটের বিষয়ে শাজাহানপুর থানায় সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে।

জিডি সূত্রে জানা গেছে, সাজাপুর মসজিদ পাড়া এলাকায় অবস্থিত নুরে এলাহী জামে মসজিদের নামে ১১৩ শতক সম্পত্তি রয়েছে। যার মধ্যে ২১ শতক সম্পত্তি মহাসড়ক সম্প্রসারণ কাজের জন্য সরকার অধিগ্রহণ করেছে। অপরদিকে উক্ত ১১৩ শতক সম্পত্তির মধ্যে ৬২ শতক সম্পত্তি বিবাদী শাকিল মাহমুদ গং নিজেদের বলে দাবি করে এবং অধিগ্রহণকৃত ২১ শতক জমির টাকার মালিক বলেও তারা দাবি করছে।

একপর্যায়ে জমি ও জমি অধিগ্রহণের টাকা নিয়ে বিরোধের জের ধরে গত মঙ্গলবার সকাল ১১টার দিকে বিবাদীগণ মসাজিদ কমিটির সভাপতি আনিছুর রহমান বাবলু (৬৬) এবং সেক্রেটারী খায়রুল বাশার (৫৯) কে এলোপাথারি মারপিট করে। তাদের উদ্ধারে আশপাশের লোকজন এগিয়ে গেলে হামলাকারিরা হুমকি ধামকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

এ ঘটনায় মসজিদ কমিটির সভাপতি আনিছুর রহমান বাবলু বাদি হয়ে শাকিল মাহমুদ (৪৫), আনোয়ার হোসেন (৪৭), সামছুদ্দিন ফকির (৬৮) এবং মোখলেছ (২৫) নামের ৪ ব্যক্তির বিরুদ্ধে শাজাহানপুর থানায় সাধারণ ডায়েরী করেছেন।

অপরদিকে মসজিদ কমিটির সভাপতি ও সেক্রেটারীকে মরপিটের প্রতিবাদ এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বৃহস্পতিবার বিকেলে ঢাকা-বগুড়া মহাসড়কের সাজাপুর এলাকায় নুরে এলাহী জামে মসজিদের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবসি।

এতে মসজিদ কমিটির সভাপতি আনিছুর রহমান, সেক্রেটারী খায়রুল বাশার, ক্যাশিয়ার আব্দুল জোব্বার, মুসল্লি সাইফুল ইসলাম, গোলাম রব্বানী, মোসলেম উদ্দিন, আব্দুল হান্নান, মওদুদুর রহমান, আতিকুর রহমান, বাদশা মিয়াসহ সহস্রাধিক নারী-পুরুষ অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!