স্মরণকালের ভয়াবহ বন্যায় সিলেট ও সুনামগঞ্জের লাখ লাখ মানুষ বিপর্যস্ত। এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন সিরাজগঞ্জের দ্য বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান সমাজকর্মী মামুন বিশ্বাস। গত শনিবার (১৮ জুন) রাতে তিনি সিরাজগঞ্জ থেকে সিলেটের উদ্দেশে যাত্রা করেন। বর্তমানে সেখানেই অবস্থান করে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন তিনি।

এর আগে গত শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যমে সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির জন্য দেশ ও প্রবাসীদের কাছে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান তিনি। তার আহ্বানে সাড়া দিয়ে দেশ ও দেশের বাইরে থেকে ৩ লাখ ১৩ হাজার টাকা পাঠানো হয়। সেই টাকা দিয়ে মামুন বিশ্বাস ও তার সহযোগীরা খাদ্যসামগ্রী নিয়ে সিলেটের বন্যার্তদের মাঝে বিতরণ শুরু করেন।

দ্য বার্ড সেফটি হাউসের সদস্যরা জানায়, সোমবার (২০ জুন) প্রথম দিন ২২০টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। দ্বিতীয় দিনের জন্য খাদ্যসামগ্রীর প্যাকেট তৈরির কাজ চলছে। তবে প্রয়োজনে সহযোগিতার পরিধি আরও বাড়ানো হবে। ইতোমধ্যে বন্যায় বেশি ক্ষতিগ্রস্ত সিলেট-সুনামগঞ্জে অসহায় মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে।

তারা আরও বলেন, অসহায় মানুষের হাতে চিড়া, মুড়ি, গুঁড়া দুধ, বিস্কুট, চিনি, স্যালাইন, বিশুদ্ধ পানি, মোমবাতি, দিয়াশলাই, সাবান ও ওষুধ তুলে দেওয়া হচ্ছে।

দ্য বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান ও সমাজকর্মী মামুন বিশ্বাস মুঠোফোনে  বলেন, সোমবার সিলেটের কোম্পানিগঞ্জের উত্তর রনিখাই, কালাইরাগ, বনীপয়েন্ট ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আশ্রয় কেন্দ্রে ২২০টি পরিবারের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। বুধবার সুনামগঞ্জের দোহার উপজেলায় ত্রাণসামগ্রী বিতরণ করা হবে। এখন সেগুলোর প্যাকিং চলছে। 

Leave a Reply

Your email address will not be published.