শেফাইল উদ্দিন

কক্সবাজারের ঈদগাঁও‌ উপজেলার ঈদগাঁও ইউনিয়নের পশ্চিম ভোমরিয়া ঘোনার গ্রামীণ সড়কটি বিভিন্ন স্থানে ভেঙ্গে গিয়ে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে।
বিকল্প সড়ক না থাকায় এ সড়ক দিয়ে যাতায়াত করতে শিক্ষার্থীসহ এলাকার লোকজন চরম দুর্ভোগে পোহাচ্ছে।
সরেজমিনে দেখা যায়, উপজেলার ঈদগাঁও ইউনিয়নের পশ্চিম ভোমরিয়া সড়কটি বর্ষা মৌসুমে বৃষ্টির পানি জমে এবং গাড়ি চলাচলের ফলে সড়টির বিভিন্ন স্থানে ভেঙ্গে গিয়ে কাদা মাটিতে পানি জমে আছে। একটু বৃষ্টি পড়লেই কাদা মাটির এই সড়টির পিচ্ছিল এবং বিভিন্ন ভাঙ্গা স্থানে পানি জমে জলাশয়ে পরিনত হয়।অত্র এলাকার লোকজনের বিকল্প কোন সড়ক নেই। একমাত্র সড়কটি হচ্ছে যান ও জন চলাচলের রাস্তা। এই এলাকার শিক্ষার্থীসহ এলাকার লোকজনের প্রতিদিন এ সড়ক দিয়ে যাতায়াত করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
পশ্চিম ভোমরিয়া ঘোনা এলাকার সাবেক মেম্বার হাজী মোহাম্মদ কালু জানান, আমরা খুবই সমস্যায় আছি, একটু বৃষ্টি পড়লেই ভেঙ্গে যাওয়া কাদা মাটির রাস্তায় পানি জমে যান ও জন চলাচল বন্ধ হয়ে যায়। স্থানীয় জসিম উদ্দিন, সেলিম সহ অনেকে জানান, রাস্তাটি সংস্কারের অভাবে এলাকার লোকজন খুবই কষ্টে আছে। এলাকার শিক্ষার্থীরা যাতায়াত করতে চরম দুর্ভোগ পোহাচ্ছে। এ ব্যাপারে স্থানীয় মেম্বার প্রদোষ পাল মুন্নার সাথে কথা হলে রাস্তাটি দ্রুত সংস্কার করা হবে বলে জানান। এ ব্যপারে চেয়ারম্যান ছৈয়দ আলমের মোবাইলে বার বার রিং দিয়ে ও রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি। এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!