পল্লীবিদ্যুৎ সাব স্টেশনে প্রতিবন্ধীকে আটকে রেখে সশস্ত্র হামলা ভেঙে দিয়েছে চার দাত

মোঃ বশির আহাম্মেদ
বাকেরগঞ্জ বরিশাল প্রতিনিধি

বরিশালের বাকেরগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ডে মনির (৪০) নামে বাক ও শ্রবন প্রতিবন্ধী কে পল্লী বিদ্যুৎ সাব স্টেশনে আটকে রেখে হত্যার উদ্দেশ্য ঘন্টা ব্যাপী নির্যাতন চালয় লাইনম্যান রিয়াজ সহ আরো দুজনে। এমন অভিযোগ করেন মনিরের স্ত্রী ও স্থানীয়রা।

তারা জানায় মনিরকে হাত-পা বেঁধে মুখের মধ্যে লতাপাতা ঢুকিয়ে দরজা বন্ধ করে অমানবিক নির্যাতন চালায়, এবং লোহার রড ও হাতুড়ি দিয়ে তার নীচের পাটির চারটি দাঁত ভেঙে দেয়। এছাড়া মুখের দাড়ি ছিড়ে ফেলে।

ঘটনা সূত্রে জানা যায়, সাব স্টেশনের বাউন্ডারি দেয়া কাঁটাতারের বেড়ার পাশেই মনিরের বাসা, মনির প্রতিবন্ধী হওয়ায় তেমন কোনো কাজ করতে পারেনা, অভাবের সংসারে নিজেদের সবজির চাহিদা মেটাতে বেড়ায় পাশে আলু গাছ লাগায়। মনির বিকেলে মসজিদ থেকে নামাজ পরে এসে দেখে তার আলু গাছ পল্লী বিদ্যুৎ এর লোকে কেটে দিয়েছে, মনির সেই আলু লতা নিয়ে সাব স্টেশনে দেখাতে গেলে এতে ক্ষিপ্র হয়ে লাইনম্যান রিয়াজ সহ আরো ২,৩ জনে তার উপর হামলা চালায়। প্রতিবেশী রিনা মাইরের শব্দ শুনে জানতে গেলে তাকেও মারতে আসে তারা, পরে মনিরের সপ্তম শ্রেনী পড়ুয়া মেয়ে বাবাকে বাঁচাত গেলে তাকেও টেনে হিঁচড়ে মারধর করে, এবং দত্ত এর উল্টো পাশ দিয়ে হাতে আঘাত করে।

তাদের ডাক চিৎকারে স্থানীয় লোকজন আসলে জনরোষে পরে ঐ তিন হামলাকারী, এসময় স্থানীয় কাউন্সিলর মোকলেছুর রহমান এসে তাদের নিয়ে যায়।
মনিরকে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য বরিশালে পাঠানো হয়।

এলাকাবাসী জানায়, বাক প্রতিবন্ধী মনির খুবই শান্ত প্রকৃতির, তার সাথে এমন অমানবিক আচরণের দৃষ্টান্ত মুলুক স্বস্তি দাবী জানান তারা।

এবিষয়ে বাকেরগঞ্জ থানা অফিসার্স ইনচার্জ মাকসুদুর রহমনা জানন, আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি, অভিযোগ পেলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতি বরিশাল-১-এর ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) গোবিন্দ চন্দ্র ১৮ আগস্ট সোমবার আমাদের সময় কে বলেন, ‘আমি ঘটনাটি শুনেছি, ওইখানে আমার অফিসে কর্মরত দু’জন লেবারও আহত হয়েছে প্রতিবন্ধী মনিরের চিকিৎসার খরচ আমরা দিচ্ছি।দোষীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে বিভাগীয় ব্যবস্থার সুপারিশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: