সাধারণের চলাচলের জন্য উম্মুক্ত হয়েছে পদ্মা সেতু। প্রথম দিনই সেতুতে চলছে নিয়ম ভাঙার হিড়িক। গাড়ি থামিয়ে কেউ তুলছেন ছবি আবার কেউ সেতুতে সেতুর ওপর দাঁড়িয়ে করছেন টিকটক ভিডিও। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ভিডিও ছড়িয়ে পড়ে হচ্ছে ভাইরালও।

 

 

 

 

এমনই একটা ভিডিওতে দেখা যাচ্ছে, সেতুর রেলিংয়ের নাট খুলে টিকটক করেছেন এক যুবক। কাইসার ৭১ (Kaisar71) নামক একটি টিকটক একাউন্টের লোগো লাগানো ৩৬ সেকেন্ডের ভিডিওটি নিয়ে সমালোচনাও হচ্ছে।

 

ভিডিওটিতে দেখা গেছে, এক যুবক পদ্মা সেতুর কংক্রিটের রেলিংয়ের ওপর দিয়ে লোহার রেলিংয়ের দুইটি নাট খুলছেন। এই নাট দুইটি দিয়ে লোহার রেলিংটি আটকানো রয়েছে কংক্রিটের রেলিংয়ের সঙ্গে। এরপর সেই যুবক নাট দুটি বাম হাত দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে খুলে ডান হতে নেন এবং আবার বাম হতের ওপর রাখেন।

 

 

 

 

নাট দুটি খুলে হাতের ওপর রেখে বলেন—‘এই হলো আমাদের পদ্মা সেতু। আমাদের হাজার হাজার কোটি টাকার পদ্মা সেতু।’ এসময় পাশ থেকে আরেকজনকে বলতে শোনা যায়, ‘নাট খুলে ভাইরাল করে দিয়েন না।’

 

 

 

 

পদ্মা সেতু নিয়ে আরও কয়েকটি টিকটক ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়েছে। এর একটিতে দেখা যাচ্ছে, শাড়ি পরা কয়েকজন নারীকে নেচে-গেয়ে টিকটক করছেন। আবার কেউ গাড়ি থেকে নেমে হাঁটছেন। এই ভিডিওগুলো নিয়ে সামাজিক মাধ্যমে অনেকই বিস্ময় প্রকাশ করেন।

 

 

 

 

পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলা বা হাঁটা সম্পূর্ণ নিষেধ। সেতু কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে সবাইকে এ বিষয়ে সতর্কও করেছে।

 

 

 

 

এদিকে নিয়ম ভেঙে এই ধরনের কাজ ঠেকাতে পদক্ষেপ নিচ্ছে কর্তৃপক্ষ। ইতোমধ্যে কাজ শুরু করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেও জরিমানা গুনতে হবে বলে জানিয়েছেন শরীয়তপুরের জাজিরা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা।

 

 

 

 

তিনি বলেন, ‘সেতুতে উঠে ছবি, সেলফি তুললে কিংবা পদ্মা সেতুর ওপরে বসলেই জরিমানা করা হবে। প্রথম দিন (রবিবার) শিথিল থাকলেও আগামীকাল (সোমবার) থেকেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: