সাব্বির মির্জা স্টাফ রিপোর্টার

সিরাজগঞ্জে তরুণ সম্প্রদায় গ্রুপ থিয়েটারের ৪৪ বছর পূর্তি উপলক্ষ্যে ২ দিন ব্যাপি উৎসব পালিত হয়েছে। জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে শনিবার সন্ধ্যায় এ উৎসব পালিত হয়।

এ উৎসবের সমাপনীতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোঃ শাহ্ আজম। রবীন্দ্রনাথ ঠাকুরকে উদ্ধৃত করে তিনি বলেন, আমাদের শিল্পকে শিল্প হিসেবে তৈরি করতে গেলে নাট্যাভিনেতা এবং দর্শকের মিথস্ক্রিয়ার মধ্য দিয়ে তৈরি করতে হবে। তবেই সেটি জনগণের নাটক হবে। দেশের ক্রমাগত উন্নয়নের ফলে অনেকেই আত্মশ্লাঘায় ভুগছেন- যা একটি সংকট। বাংলার নাটক যেন চোরাবালিতে পতিত না হয়। সে বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। দেশে দিন দিন প্রকৃত নাট্যকর্মীর সংখ্যা কমে যাচ্ছে।

এ বাস্তবতায় মানুষের জন্য নাটককে টিকিয়ে রাখতে, জর্জ বার্নার্ডশ’কে উদ্ধৃত করে ভিসি আরো বলেন, নাট্যনির্মাতা, নাট্যকর্মী এবং দর্শক সকলের পরিস্থিতি বিবেচনায় এনে রাষ্ট্রীয় ও ব্যক্তিগত পৃষ্ঠপোষকতায় একযোগে কাজ করে যেতে হবে।

নাট্যব্যক্তিত্ব আসাদ উদ্দিন পবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মণ্ডল বিপিএম (বার) পিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার ও সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদসহ বিভিন্ন সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ। এ অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জেদ্দা পারভিন রিমিকে গুণিজন সংবর্ধনা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!