সারা দেশের বিভিন্ন স্থানে যখন শিক্ষকদের অসম্মানের ঘটনা ঘটছে ঠিক তখনই সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ধামাইচ হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক চরকুশাবাড়ী নিবাসী মোঃ আবুল কাশেম প্রতি সম্মান জানাতে ঘর ও ঈদ সামগ্রী উপহার দিলেন তাঁরই সাবেক ছাত্ররা।

আবুল কাশেম ওই বিদ্যালয়ের ৩৭ বছর শিক্ষকতার পর ২০০৭ সালে অবসরে যান। সাবেক ছাত্রদের শিক্ষাগুরুর প্রতি সম্মান জানানোর এমন কৌশল এলাকার মাঝে ব্যাপক আলোরণ সৃষ্টি করেছে।

ছাত্রদের এই মহৎ উদ্যোগের পাশে দাঁড়িয়েছেন জনপ্রিয় সেচ্ছাসেবী ও দাতা সংগঠন সেভ হিউম্যান লাইফ লাইফ।

সেভ হিউম্যান লাইফ এর সৌজন্য একটি টিনের ঘর ও সাবেক ছাত্র মধ্য থেকে নগদ অর্থ কালেকশন সহ বেলাভূমি ও জহুরা সিরাজ ফাউন্ডেশনের সৌজন্যে ঘরের মেঝেপাকা ও ঈদ সামগ্রী উপহারের ব্যবস্থা করা হয় ।

আবুল কাশেম বলেন, ‘এক জন শিক্ষকের জন্য পরম পাওয়া এক জন ছাত্রকে মানুষ হিসেবে গড়ে তোলা। এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আমি সন্তানের মতো দেখেছি। সেই সন্তানদের এমন উপহারে আমি অভিভূত, আনন্দিত। আল্লাহ কাছে দোয়া করি আমার ছাত্ররা দেশের কল্যাণে নিবেদিত থাকুক।

সেভ হিউম্যান লাইফ প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল্লাহ আল হেলাল বলেন, শিক্ষাগুরুর সম্মান জানাতে সাবেক ছাত্রদের পাশে থাকতে পেরে আমরা সেভ হিউম্যান লাইফ ট্রিম খুবি আনন্দিত ও উৎফুল্ল।

স্যারের সাবেক ছাত্র ও সেভ হিউম্যান লাইফ এর রাজশাহী বিভাগীয় সমন্বয়ক মোঃ আব্দুল কাদের বিপ্লব বলেন, শিক্ষাগুরুর পাশে থাকতে পেরে এতো দিনে নিজেকে সার্থক মানুষ মনে হচ্ছে। আমাদের এই উদ্যোগে এতো দ্রুত সবার এতোটা সাপোর্ট পাবো কল্পনা করিনি! বিশেষ করে স্যারের সাবেক সকল ছাত্রদের । আমি সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, সবার সহযোগিতা ও দোয়া থাকলে অবহেলিত চলনবিলের দুঃস্থ অসহায় মানুষসহ সারা বাংলাদেশের দূর্যোগকালীন সময়ে সকলের বিপদে পাশে দাঁড়ানো সম্ভব । সকলের দোয়া ও সহযোগিতায় এগিয়ে যাক মানবিক মানুষ ও সংগঠনগুলো।

Leave a Reply

Your email address will not be published.