আমির হোসেন, সুনামগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জ জেলা তাহিরপুর উপজেলায় সাত ইউনিয়নের নবগঠিত বিএনপির অঙ্গসংগঠন যুবদলের কমিটি গঠনে অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও আওয়ামীঘেষা কমিটির অভিযোগ এনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অব্যাহত রেখেছেন প্রতিটি ইউনিয়নের ত্যাগী পদবঞ্চিত ও তৃর্ণমূলের যুবদল নেতাকর্মীরা। পাশাপাশি নবগঠিত যুবদলের কমিটি স্থগিত করে ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের সমন্বয়ে পুনরায় কমিটি গঠন করার দাবি করছেন। এদিকে একই দাবিতে তাহিরপুর উপজেলা যুবদলের আহবায়ক কমিটি কর্তৃক নবগঠিত উপজেলার ৩নং বড়দল (দঃ) যুবদলের কমিটিতে স্বজনপ্রীতি, অনিয়ম ও দূর্নীতি অভিযোগ এনে উক্ত কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বড়দল (দঃ) ইউনিয়ন যুবদলের তৃর্ণমূলের ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীরা।

আজ (২৬ সেপ্টেম্বর) সোমবার বিকালে কাউকান্দি বাজারে ইউনিয়ন বিএনপির কার্যালয়ে উক্ত প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল পালন করেন বড়দল (দঃ) ইউনিয়ন যুবদল।
সমাবেশ বড়দল (দঃ) ইউনিয়ন যুবদল ও বিএনপির নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, বিএনপির দুর্দিনের কান্ডারী নির্যাতিত ও ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে দুর্নীতি আর স্বজনপ্রীতির মাধ্যমে বড়দল (দঃ) ইউনিয়ন যুবদলের কমিটি গঠন করা হয়েছে। যা একেবারেই দলীয় সাংগঠনিক নিয়মনীতির পরিপন্থী। নবগঠিত যুবদলের কমিটিতে পদদারি অনেকেই আছে আওয়ামী যুবলীগের সক্রিয় কর্মী। এ সময় উপস্থিত যুবদল ও বিএনপির নেতাকর্মীরা অবিলম্বে বড়দল (দঃ) ইউনিয়ন যুবদলের নবগঠিত কমিটি বাতিল করে পুনরায় কমিটি গঠনের জোর দাবি জানান।
দক্ষিণ বড়দল ইউনিয়ন বিএনপির সহ সভাপতি আঃ বহমান এর সভাপতিত্বে ও ইউনিয়ন ছাত্রদল নেতা গোলাম কিবরিয়ার সঞ্চালনায় সমাবেশ বক্তব্য রাখেন,ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, ৪ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হক, তাহিরপুর উপজেলা ছাত্রদল নেতা জয়নাল আবেদীন, ইউনিয়ন ছাত্রদল নেতা এহসানুল হক, যুবদল নেতা শেফুল আলম, ইউনিয়ন যুবদলের সাবেক সহ সভাপতি জহুরুল আলম প্রমুখ।
পকেট কমিটি মানি না, বাতিল কর করতে হবে, ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের সমন্বয়ে চাই, এই শ্লোগানকে সামনে রেখে সমাবেশ শেষে ইউনিয়ন বিএনপির কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে কাউকান্দি বাজারের প্রধান গলি প্রদক্ষিণ বিএনপির কার্যালয়ে এসে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!