ঈদগাঁও ইউনিয়ন আ’লীগের সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন

শেফাইল উদ্দিন

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে।
বুধবার( ২২ জুন) স্থানীয় এক কমিউনিটি সেণ্টারে সকল উদ্বেগ উৎকন্ঠা কাটিয়ে, সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ১০ বৎসর পর এ সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে।

সকাল ৯টা থেকেই মিছিল সহকারে বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা অনুষ্ঠানস্থলে আসতে শুরু করে। সকাল ১০টার পূর্বেই জেলা, উপজেলা, ইউনিয়ন ও তৃণমূলনেতাকর্মীদের সমাগমে সম্মেলনস্থল কানাকানায় পূর্ণ হয়ে উঠে।
সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশন এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি উদ্বোধন করেন ঈদগাঁও উপজেলা আ’লীগের আহবায়ক আবু তালেব।
ঈদগাঁও ইউনিয়ন আ’লীগের সভাপতি সোহেল জাহানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তারেক আজিজের সঞ্চালনায় শুরু হয় সম্মেলন।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আ’লীগের সভাপতি( ভারপ্রাপ্ত) এড. ফরিদুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা হিসেবে ছিলেন কক্সবাজার জেলা আ’লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহবুল আলম মুকুল।
সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-৩ আসনের মাননীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল ( অবসরপ্রাপ্ত) ফোরকান আহমদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আ’লীগের সহ- সভাপতি জাফর আলম চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার বদিউল আলম,সাংস্কৃতিক সম্পাদক এড. তাপস রক্ষিত।
বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঈদগাঁও উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির চৌধুরী হিমু, যুগ্ম আহবায়ক মোহাম্মদ মহিদুল্লাহ, যুগ্ম আহবায়ক ও জালালাবাদ ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, ঈদগাঁও উপজেলা আ’লীগে আহবায়ক কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা মাস্টার নূরুল আজিম, সদস্য ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক জাহাঙ্গীর আলম জানু, সদস্য ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আহমদ করিম সিকদার, সদস্য হুমায়ুন তাহের হিমু, সদস্য মুজিবুর রহমান চৌধুরী, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকু।
প্রথম অধিবেশন শেষে মধ্যাহ্নভোজের বিরতি পর দ্বিতীয় পর্বে কাউন্সিল অধিবেশনে শুরু হয় বিকাল ৩টায়।
এতে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটগ্রহণের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়।
ওই কাউন্সিলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বর্তমান সভাপতি সোহেল জাহান চৌধুরী ও বর্তমান সাধারণ সম্পাদক তারেক আজিজ এবং সাধারণ সম্পাদক প্রতিদ্বন্দ্বিতা করেন ঈদগাঁও ইউনিয়ন আ’লীগের ৩নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, ককবাজার জেলার সাধারণ সম্পাদক এম. নূরুল হাকিম নূকী, ৯ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি নূরুল হুদা এবং ঈদগাঁও ইউনিয়ন যুবলীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক রাশেদ উদ্দীন রাশেদ।
কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে তারেক আজিজকে সভাপতি এবং রাশেদ উদ্দীন রাশেদকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত ঘোষণা করেন কক্সবাজার জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মুকুল।
তিনি জয় পরাজয় ভুলে সকলকে ঐক্যবদ্ধ থেকে আগামীদিনের সকল চ্যালেঞ্জ মোকাবেলায় জননেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালীকরণের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে একাত্ম হওয়ার জন্য তৃণমূলনেতাকর্মীদের উদ্দাত্ত আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই মাত্র পাওয়া খবর

Don`t copy text!
%d bloggers like this: