সুনামগঞ্জ প্রতিনিধি::
তরুণদের কর্মসংস্থান,দারিদ্রতা দূরীকরণ,বৃক্ষরোপনসহ বিভিন্ন সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের আড়ালে তামাক কোম্পানীগুলো তাদের নিজস্ব রং লোগো ব্যবহার করে দেশব্যাপী তাদের পণ্য প্রচার বন্ধ করার দাবীতে সুনামগঞ্জে অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় সুনামগঞ্জ রুরাল ডেভেলপমেন্ট সোস্যাল ওয়েলফেয়ার এসোসিয়েশন(আরডিএসএ) এর উদ্যোগে শহরের আদালত প্রাঙ্গণে এ অবস্থান কর্মসূচী পালিত হয়।

এ সময় বক্তব্য রাখেন,এডাব সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি ও সুজনের নির্বাহী পরিচালক নির্মল ভট্রচার্য্য,আরডিএসএর সভাপতি মো. শফিকুল ইসলাম,চন্দ্র মল্লিকা বহুমুখী সমবায় সমিতির সভাপতি মো. মফিজুল হক,আরডিএসএর নির্বাহী পরিচালক মো. মিজানুল হক সরকার,চলন্তিকা ডেভেলপমেন্ট সোসাইটির নির্বাহী পরিচালক জ্যেৎ¯œা আক্তার,অনির্বান যুব মহিলা সংস্থার সভাপতি শিল্পী বেগম প্রমুখ।

বক্তারা বলেন,ভোক্তা অধিকার সংরক্ষনের দোহাই দিয়ে বিভিন্ন দোকান ও লোক সমাগমের স্থানে চকলেট,পানি ও বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট মূল্য সম্বলিত স্টিকার লাগিয়ে রেখে তা বিক্রি করা হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রনালয় সম্প্রতি তামাক নিয়ন্ত্রন আইনের একটি খসড়া প্রস্তাব মহান জাতীয় সংসদে পেশ করা হয়েছে এবং কর্পোরেট সামাজিক দায়বদ্ধতায়(সিএসআর) তামাক কোম্পানির সম্পৃক্ততা নিষিদ্ধ করা হয়েছে। তারা আরো বলেন সামাজিক দায়বদ্ধতার অজুহাতে তামাকের মতো ক্ষতিকর পণ্য কিভাবে মানুষকে অসুস্থ করে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে সেই বিষয়গুলো বিবেচনায় নিয়ে দ্রুত তামাক কোম্পানীর সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম নিষিদ্ধের জন্য সরকারের নিকট দাবী জানানো হয় । ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!