মোঃ-মাহিদুল হাসান সরকার নিজস্ব প্রতিবেদকঃ-ঢাকা,মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২: দেশের সাংবাদিক সংগঠন সমুহের মাঝে জাতীয় ঐক্য সৃষ্টি,সাংগঠনিক শক্তি ও দক্ষতা বৃদ্ধিসহ ন্যায্যতা প্রাপ্তি এবং এক মঞ্চে দাঁড়িয়ে সাংবাদিকদের কল্যাণ-অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে এ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন নামে একটি জোটের আত্মপ্রকাশ ঘটেছে।

এ উপলক্ষে ১০ অক্টোবর সোমবার বিকাল ৪ টায় এক সমন্বয় বৈঠক রাজধানীর সোহরাওয়াদী উদ্যাণের শিখা অনির্বাণ চত্বরে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর।

বৈঠকে প্রস্তাব সমর্থনের ভিত্তিতে জাস্টিজ ফর জার্নালিস্ট মহাসচিব শাহিন বাবুকে আহবায়ক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ড চেয়ারম্যান আহমেদ আবু জাফরকে সদস্য সচিব এবং বাংলাদেশ সম্মিলিত সাংবাদিক সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম এ মমিন আনসারীকে যুগ্ম-আহবায়ক করে একটি কমিটি গঠন করা হয়। আগামি ৩ মাসের মধ্যে জোটের পূর্নাঙ্গ কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সাংবাদিক সংগঠন সমুহের চেয়ারম্যান/ মহাসচিব/সভাপতি/সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। সভায় সর্ব সম্মতিক্রমে “এ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন এ্যাবজা নামে একটি বৃহত্তর ঐক্যজোট ঘোষণা করা হয়।

জোটভুক্ত সাংবাদিক সংগঠন সমুহ হলো মোঃ আলতাফ হোসেন, চেয়ারম্যান, জাতীয় সাংবাদিক সংস্থা, মো: ফরিদ খান,চেয়ারম্যান, বাংলাদেশ প্রেসক্লাব, খান সেলিম রহমান প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠন বি এম আশিক হাসান বাংলাদেশ সম্মিলিত সাংবাদিক সোসাইটি, সুজন মাহমুদ, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি বাংলাদেশ, খন্দকার আছিফুর রহমান ও মোঃ সুমন সরদার, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি, মোঃ সাইফুল ইসলাম রনি, জাতীয় সাংবাদিক ঐক্য পরিষদ, জামান ও রিপন মিরপুর প্রেসক্লাব এওসকে দোয়েল, মোবাইল জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ, মোহাম্মদ মাসুদ, ঢাকা মেট্টোপলিটন ক্রাইম রিপোর্টার্স সোসাইটি,আলহাজ্ব, জাকির হোসেন, ৬৪ জেলা সাংবাদিক ফোরাম, এস এম ফয়েজ নোয়াখালী সাংবাদিক ফোরাম-এনজেএফ, ঢাকা, মোঃ সাইফুল্লা খান বাংলাদেশ অনলাইন রিপোর্টার্স ক্লাব, সাহেল আহমেদ সোহেল ও মোঃ নাজমুল হাসান,
জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম, মোঃ সোহেল রানা
বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদ, ডাঃ নুরুল ইসলাম আকন্দ ও আবদুল্লাহ আল নোমান, ইউনাইটেড জার্নালিস্ট সোসাইটি অব বাংলাদেশ
এ মান্নান ও দেলোয়ার হোসেন, ঢাকা প্রেসক্লাব।
মোরশেদুল আলম চৌধুরী, সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ, এস এম জিয়া হায়দার, বাংলাদেশ জাতীয় সাংবাদিক ফোরাম,মীর মোঃ সিরাজুল ইসলাম, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি, ঢাকা মহানগর প্রেসক্লাবে সভাপতি জিএস পিন্টু ও মনজুর হোসেন ঈশা,বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন।

এ্যালায়েন্স অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন সবসময় সাংবাদিকদের স্বার্থরক্ষার পাশাপাশি সংগঠন সমুহের স্বার্থরক্ষায় কাজ করবে। আহবায়ক কমিটি জোটের কর্মপরিকল্পনা প্রণয়নসহ আগামি ৩ মাসের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!
%d bloggers like this: