বিশ্বনাথ বর্মন ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

আসন্ন  দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের নির্দেশের পরিপ্রেক্ষিতে ঠাকুরগাঁও জেলার ছয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে। 

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ঢাকা পুলিশ হেডকোয়ার্টার থেকে প্রজ্ঞাপন জারির মাধ্যমে এই বদলির আদেশ দেওয়া হয়। 

বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এ আদেশের মাধ্যমে জানা যায়,জেলার সদর , রুহিয়া,বালিয়াডাঙ্গী, পীরগঞ্জ, রানীশংকৈল ও হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের অন্য থানায় বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, রুহিয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সোহেল রানাকে জেলার রানীশংকৈল থানায় বদলি করা হয়েছে। ওসি সোহেল রানা ৩২ তম ব্যাজ এ বাংলাদেশ পুলিশে ২০১০ সালে সাব ইন্সপেক্টর পদে যোগদান করেন। পুলিশে যোগদানে প্রথমে কুড়িগ্রাম জেলায় বিভিন্ন থানায় দায়িত্ব পালন করেন। পদন্নতি বদলী জনিত কারনে তিনি তদন্ত ওসি পদে ২০১৮ সালে দিনাজপুরের বিরামপুর থানা,পার্বতীপুর থানা এবং বীরগঞ্জ থানায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।

এছাড়া ২০২২ সালে পদন্নোতি হয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করে মাদক নির্মূল ও আইন শৃঙ্খলা উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করে আসছেন। আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল থানায় বদলী করা হয়।

ইসি সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে যেসব ওসি বর্তমান কর্মস্থলে ছয় মাসের বেশি সময় ধরে চাকুরী করছেন তাদের এই বদলির তালিকায় রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!