শেফাইল উদ্দিন

কক্সবাজারের ঈদগাঁওতে দুই বসতবাড়ি আগুনে পুড়ে ভস্মীভুত হয়েছে। সোমবার (১৮ জুলাই) দুপুর ১টার দিকে উপজেলার জালালাবাদ ইউনিয়নের খামার পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। প্রায় ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ক্ষতিগ্রস্ত বাড়ীর মালিকরা হলেন বর্নিত গ্রামের মৃত সোলতান আহমদের দুই ছেলে যথাক্রমে – নুরুল আবছার ও মোঃ রাশেদ। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে দমকল বাহিনী সূত্র জানিয়েছে।

জানা যায়, আবছারের বাড়ী থেকে আগুনের সূত্রপাত হয়ে অল্প কিছুক্ষনের মধ্যে আগুন পুরো বাড়ীতে ছড়িয়ে পড়ে ও নিয়ন্ত্রনের বাইরে চলে যায়। সাথে সাথে পাশ্ববর্তী ছোট ভাই রাশেদের বাড়ীতে আগুন লেগে গিয়ে দুটো বাড়ীতে থাকা নগদ টাকা,স্বর্নালংকার, ফার্নিচার, মুল্যবান কাপড় চোপড় সহ সম্পুর্ন আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এলাকাবাসী এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। কিছুক্ষন পর ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ আবদুল হালিমের নের্তৃত্বে একদল পুলিশ এলাকাবাসীর সাথে যোগ দেন। এ দুটি বাড়ি সম্পুর্ন আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়ার পর রামু দমকল বাহিনীর কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে নিলে অন্যান্য ঘরবাড়ি রক্ষা করা সম্ভব হয়। এলাকার লোকজন জানান নুরুল আবছারের বাড়িতে সবকিছু মিলিয়ে প্রায় ৩ লক্ষ ও মোঃ রাশেদের বাড়িতে প্রায় ৭ লক্ষ টাকাসহ মোট ১০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। নুরুল আবছার ও রাশেদ জানান, বাড়িতে থাকা নগদ টাকা, স্বর্নালংকার, ফার্নিচার, মুল্যবান কাপড় চোপড় সহ সম্পুর্ন আগুনে পুড়ে ছাই হয়ে গেছে । ক্ষতিগ্রস্তরা বর্তমানে খোলা আকাশের নীচে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছে । সমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকারিয়া বলেন, ক্ষতিগ্রস্থদের সরকারিভাবে সম্ভব সব ধরনের সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published.