নিজস্ব প্রতিবেদকঃ

আসছে জাতীয় বাজেট অধিবেশনকে কেন্দ্র করে সংশ্লিষ্টদের চলাচল নির্বিঘ্ন করতে জাতীয় সংসদ ও এর আশপাশের এলাকায় সভা-সমাবেশসহ বেশকিছু বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী ৫ জুন থেকে শুরু হওয়া ১৮তম অধিবেশন (বাজেট অধিবেশন) শেষ না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

 

বৃহস্পতিবার (২ জুন) বিকেলে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

এতে বলা হয়, আগামী শনিবার (৪ জুন) রাত ১২টা থেকে সংসদ ভবন এলাকায় সব ধরনের অস্ত্র, বিস্ফোরক ছাড়াও অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহনসহ যে কোনো প্রকার সভা-সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করা হয়েছে। বাজেট অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

 

আসন্ন অধিবেশনে ২০২২-২৩ অর্থ বছরের বাজেট পেশ ও পাস করা হবে। ফলে দীর্ঘস্থায়ী হতে পারে এই অধিবেশন।

 

যেসব এলাকায় থাকছে নিষেধাজ্ঞা

 

ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামোটর ক্রসিং পর্যন্ত, বাংলামোটর লিংক রোডের পশ্চিম প্রান্ত থেকে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত থেকে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নম্বর সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল থেকে পুরাতন নবম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণির পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া এভিনিউয়ের পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এই সীমানার মধ্যে অবস্থিত সব রাস্তা ও গলিপথ।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published.