চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য নির্বাচিত মোহাম্মদ এ. কাইয়ুম।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার আধুনিক ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে, মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা জনাব ড. হাছান মাহমুদ এমপির একনিষ্ঠ কর্মী হিসেবে আওয়ামীলীগ সরকারের উন্নয়ন, অগ্রযাত্রা জনগণের মাঝে পৌঁছে দেয়ার লক্ষ্যে, সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা রুখে দিতে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য নির্বাচিত হয়েছেন সাবেক মেধাবী ছাত্রলীগ নেতা মোহাম্মদ এ কাইয়ুম।

তিনি চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী যুবলীগ, উত্তরজেলা ছাত্রলীগ, চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগ, রাঙ্গুনিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক, রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সক্রিয় সদস্য হিসেবে নিয়মিত কার্যক্রমে অংশগ্রহন করেন, তিনি তৃনমূল পর্যায় হতে উঠে আসা বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক চট্রগ্রাম কলেজের সাবেক মেধাবী এ ছাত্রনেতা মোহাম্মদ. এ. কাইয়ুম।

বঙ্গবন্ধুকে ভালবেসে, বঙ্গবন্ধুর আদর্শের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে অষ্টম শ্রেণিতে থাকা অবস্থায় বঙ্গবন্ধুর আদর্শের পাঠ গ্রহন করেন।

মোহাম্মদ. এ. কাইয়ুম ২০০০ সাল হতে রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সক্রিয় ও একনিষ্ঠ কর্মী হিসেবে ছাত্ররাজনীতিতে হাতেখড়ি।

পরবর্তীতে চট্রগ্রাম উত্তরজেলা ছাত্রলীগ, চট্টগ্রাম আইন কলেজ ছাত্রলীগের একজন আদর্শিক কর্মী হিসেবে ছাত্রলীগের দীক্ষা নেন, পরবর্তীতে উত্তরজেলা যুবলীগের কর্মসূচিতে অগ্রনী ভূমিকা পালন করেন।

আওয়ামীলীগ বিরোধী দলে থাকা অবস্থায় প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রাম, মিছিল মিটিংয়ে সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে নিজেকে প্রস্তুত ও গড়ে তুলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এবং মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপির একনিষ্ঠ, আস্থাভাজন ও নিবেদিত কর্মী হিসেবে।

চন্দ্রঘোনা কদমতলী ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য নির্বাচিত করায় মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা জনাব ড. হাছান মাহমুদ এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মোহাম্মদ এ কাইয়ুম।

দুঃসময়ে দলের একজন ক্ষুদ্র ও নিবেদিত প্রান হিসেবে বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি অগ্রনী ভূমিকা পালন করেন।

Leave a Reply

Your email address will not be published.