অভিজিৎ কুমার মন্ডল”

স্টাফ রিপোর্টার৷৷
বঙ্গবাসী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (বাংলা) অভিজিৎ কুমার মন্ডল থানা পর্যায়ে খানজাহান আলী থানার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ তাকে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক ঘোষণা করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের তত্ত্বাবধানে সারাদেশে একযোগে এই শিক্ষা সপ্তাহ পালিত হচ্ছে।
গত বছর ২০২২ সালেও তিনি থানা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। ব্যক্তিগত পরিচয়ে তিনি খুলনা জেলার কয়রা উপজেলার হড্ডা গ্রামের সন্তান। পিতার নাম নিরোদ মন্ডল, মাতার নাম – আশালতা মন্ডল।ছোট বেলা থেকেই তিনি অত্যন্ত মেধাবী ছিলেন, গড়ইখালী আলমশাহী ইনস্টিটিউট থেকে তিনি ২০০৩ সালে এস এস সি, ২০০৫ সালে বাজুয়া এস এন কলেজ থেকে এইচএসসি, ২০০৯ সালে বি এল কলেজ থেকে বাংলায় অনার্স, ২০১০ সালে বাংলায় মাস্টার্স পাশ করেন।পরবর্তীতে খুলনা টি টিসি থেকে যথাক্রমে বিএড ও এমএড ডিগ্রী লাভ করেন। শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের মাঝে তার রয়েছে সুখ্যাতি এবং বিপুল জনপ্রিয়তা। তিনি খুলনা ICT4E জেলা অ্যাম্বাসেডর হিসেবে a2i এর প্রতিনিধিত্ব করছেন। তিনি ২০২০ সালে শিক্ষক বাতায়নে সেরা কনটেন্ট নির্মাতা মনোনিত হয়েছিলেন একই বছরে তিনি ব্রিটিশ কাউন্সিল কর্তৃক বিশ্বের ৭ টি দেশের সাথে কাজ করে কানেক্টিং ক্লাসরুম বাস্তবায়ন করে (ISA) অ্যাওয়ার্ড লাভ করেন।। ২০২১ সালে ইউনেস্কো ও a2i এর যৌথ উদ্দোগে ব্লেলেন্ড লার্নিং এর উপর ভিডিয়ো নির্মাণ করে তিনি সারা বাংলাদেশের ভেতর ৯ম স্থান অর্জন করতে সক্ষম হয়েছিলেন।
তিনি শিক্ষা কর্মকর্তা ও নিজ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ বিদ্যালয়ের সকল শিক্ষকের প্রতি কৃৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি ২০২৩ সালে জাতীয় পর্যায়ে পৌঁছানোর জন্য সকলের কাছে আর্শীবাদ ও দোয়া প্রত্যাশা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!