ক্লাস চলাকালে শ্রেণিকক্ষে গিয়ে স্কুলছাত্রীর হাত ধরে টানাটানি ও উত্ত্যক্ত করায় সিরাজগঞ্জের শাহজাদপুরে হাফিজুল ইসলাম (২২) নামে এক যুবককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৪ আগস্ট) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক শাহজাদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লিয়াকত সালমান এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত হাফিজুল ইসলাম উপজেলার সড়াতৈল দক্ষিণপাড়ার মো. বাবু মিয়ার ছেলে। এর আগে দুপুরের দিকে উপজেলার একটি স্কুলের শ্রেণিকক্ষে (ক্লাসরুম) ঢুকে এক ছাত্রীকে উত্ত্যক্ত করায় ও হাত ধরে টানাটানি করায় হাফিজুলকে আটক করা হয়।  

ওই শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ফিরোজ হাসান অনিক বলেন, দুপুরে ক্লাসরুমে ঢুকে এক স্কুলছাত্রীর হাত ধরে টানাটানি করেন হাফিজুল। পরে প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষক তাকে আটক করেন। খবর পেয়ে আমি নিজে ঘটনাস্থলে গিয়ে পুলিশে খবর দিই। বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই যুবককে তিন মাসের কারাদণ্ড দেন।  

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।  

এদিকে স্থানীয় একাধিক সূত্র জানায়, শাহজাদুপরের এনায়েতপুর ও আশপাশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মাঝে মধ্যেই এ ধরনের যৌন হয়রানির ঘটনা ঘটে। তবে অভিভাবকরা মান-সম্মানের ভয়ে সেগুলো সামনে আনতে চান না। 

Leave a Reply

Your email address will not be published.

Don`t copy text!
%d bloggers like this: