এম ডি বাবুল চট্রগ্রাম জেলা

কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উপলক্ষে ‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র’ প্রতিপাদ্যে চট্টগ্রাম জেলা পুলিশের উদ্যেগে আজ ২৯ অক্টোবর ২০২২খ্রি. বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব প্রবীর কুমার রায়, পিপিএম (বার) অতিরিক্ত ডিআইজি (এডমিন এন্ড ফিন্যান্স), চট্টগ্রাম রেঞ্জ। সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার জনাব এস. এম. শফিউল্লাহ্ বিপিএম। মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জনাব আ.জ.ম নাছির উদ্দীন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান জনাব এটিএম পেয়ারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জনাব এ কে এম সরোয়ার কামাল, জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক জনাব শাহাদাত হোসেন ফরিদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জনাব চৌধুরী ফরিদ।

সকাল ১০ টায় বেলুন-ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অতিথিবৃন্দ। এরপর একটি বর্ণাঢ্য র‌্যালি আগ্রাবাদ এক্সেস রোড প্রদক্ষিণ করে পুলিশ লাইন্সে এসে সমাপ্ত হয়।

সকাল ১০.৩০ টায় পুলিশ লাইন্স সিভিক সেন্টারে আলোচনা সভা, পুরস্কার ও সম্মাননা প্রদান অনুষ্ঠান আয়োজিত হয়। সভার শুরুতে জেলা কমিউনিটি পুলিশিংয়ে অনবদ্য অবদানের স্বীকৃতি হিসেবে প্রত্যাশীর নির্বাহী পরিচালক জনাব মনোয়ারা বেগম এবং চন্দনাইশ থানার কমিউনিটি পুলিশিং অফিসার এসআই খালেকুজ্জামানকে পুরস্কার ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সভায় অতিথিগণ অপরাধের প্রতিকার ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া, জনগণকে সচেতন করা, আইনি সহায়তা দেওয়া এবং পুলিশ ও জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির মাধ্যমে অপরাধ প্রবণতা দূরীকরণ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে কমিউনিটি পুলিশিংয়ের উপর গুরুত্বারোপ করে বক্তব্য প্রদান করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব কবীর আহম্মেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পটিয়া থানা কমিউনিটি পুলিশিংয়ের সেক্রেটারী, জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য জনাব দেবব্রত দাশ, রাউজান থানাধীন ১৫ নং নোয়াজিষপুর ইউনিয়নের চেয়ারম্যান জনাব সরোয়ার্দী সিকদার, পটিয়া থানাধীন ৫ নং হাবিলাসদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান জনাব ফৌজুল কবির কুমার, চট্টগ্রাম বিভাগীয় পুলিশ হাসপাতালের ডা. জনাব মো. শামীম আহমেদ, শহীদ মুক্তিযোদ্ধা এম শামসুল হক পাবলিক স্কুলের প্রধান শিক্ষক জনাব নাছিমা আক্তার।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জনাব এ.এন.এম ওয়াসিম ফিরোজ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জনাব আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্ ) জনাব সুদীপ্ত সরকার পিপিএম, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ, সিপিও অফিসারগণসহ সর্বস্তরের বিশিষ্টজন ও সাধারণ জনগণ অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Don`t copy text!