নিজস্ব প্রতিবেদকঃ

 

 

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে বিস্ফোরণের ২০ ঘণ্টা পেড়িয়ে গেলেও আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি। নিহতের সংখ্যা এখন বেড়ে দাঁড়িয়েছে ৪৬ জনে। নিহতদের মধ্যে এখন পর্যন্ত ১৭ জনের লাশ শনাক্ত করা হয়েছে এবং ১৫ জনের নাম পাওয়া গেছে।

 

 

মর্মান্তিক এই দুর্ঘটনা নিয়ে রোজ টিভি ইউকে এর ব্যবস্থাপনা পরিচালক, দৈনিক সোনালী সময় পত্রিকার প্রকাশক ও সম্পাদক, দৈনিক প্রতিবাদ এর প্রকাশক ও নির্বাহী সম্পাদক জনাব সোহেল সরকার বলেছেন সীতাকুণ্ডে মর্মবিদারী ঘটনা ঘটলো, ভাষায় সে শোক প্রকাশের সাধ্য আমার নেই। এতগুলো মানুষের আকস্মিক মৃত্যু কোনোভাবেই মেনে নেয়া যায় না। নিছক মানুষের অবহেলায় এমন দুঃখজনক মৃত্যু যে পর্যন্ত আমরা রোধ করতে না পারব, ততদিন অব্দি কী করে আমরা নিজেদের সভ্য আর মানবিক বলে দাবি করতে পারি? সবার লড়াইয়ে, সংগ্রামে, সহযোগিতায় সে দীর্ঘ পথ আমাদের অবশ্যই পাড়ি দিতে হবে।

 

তিনি আরও বলেছেন, এখনো পর্যন্ত সর্বগ্রাসী সেই আগুন নেভানো যায়নি। দমকল বাহিনীর ভাইয়েরা জীবনের ঝুঁকি নিয়ে চেষ্টা করে চলেছেন। আহতদের পাশে দাঁড়ানোই এখন সবচেয়ে বড় কর্তব্য। চট্টগ্রামের মানুষ ছুটে যাচ্ছে, রক্ত দিচ্ছে, সহযোগিতার হাত বাড়াচ্ছে। যত মানুষ যুক্ত হবে, ততই ভরসা। সেই আবেদন জানাই সবাইকে। নিহতদের রুহের মাগফেরাত কামনা করি।

 

প্রসঙ্গত, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে শনিবার (৪ জুন) দিবাগত রাত ৮টার কিছু পর ভয়াবহ বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধসহ আহত হয়েছেন ২ শতাধিক মানুষ। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের কমপক্ষে ২১ জন কর্মী। এছাড়া এক পুলিশ কনস্টেবলের পা বিচ্ছিন্নসহ অন্তত ১৫ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত ১৩০ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.